ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় ঈদগাহে সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীনের জানাজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
জাতীয় ঈদগাহে সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীনের জানাজা অনুষ্ঠিত সাবেক রাষ্ট্রপতি সাহাবুদ্দীন আহমদের জানাজা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় ইদগাহ ময়দানে সাবেক রাষ্ট্রপতি ও প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদের নামাজের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে মরহুমের মরদেহবাহী গাড়ি জাতীয় ঈদগাহ এসে পৌঁছায়।

পরে সাড়ে ১০টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে অনুষ্ঠিত জানাজায় রাষ্ট্রপতির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। এছাড়া রাষ্ট্রপতির পক্ষ থেকে মরহুমের কফিনে বিশেষ সম্মানও জানানো হয়।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীসহ সাবেক প্রধান বিচারপতিরা, সুপ্রিম কোর্ট এবং হাইকোর্টের বিচারপতিরা,মরহুমের পরিবারের সদস্য, বিভিন্ন রাজনৈতিক নেতারাসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, ‘সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দীন আহমদ বাংলাদেশের উজ্জ্বল নক্ষত্র। বিচার অঙ্গনে এমন মানুষ হিসেবে আমরা যাদের পেয়েছি, তাদের মধ্যে তিনি অনন্য। যারা বিচার অঙ্গনে চলাফেরা করেন, তারা জানেন। এখন থেকে ৫০/১০০ বছর পরেও আমারা তার কাজের সুফল পাবো। ’

সাহাবুদ্দীন আহমদের ছোট ছেলে সোহেল আহমদ বলেন, ‘ তার বাবা কর্ম জীবনের অধিকাংশ সময়ই এই বিল্ডিংয়ে কাটিয়েছেন। ব্যক্তি জীবন এবং কর্ম জীবন উভয় মিলে তিনি মনে প্রাণেই একজন বিচারক ছিলেন। আপনারা সবার বাবার জন্য দোয়া করবেন’।

মরহুমের নামাজের জানাজা পড়ান বাংলাদেশ সুপ্রিম কোর্টের জামে মসজিদের খতিব আবু সালেহ মো. সলিমুল্লাহ। জানাজা শেষে তার মরদেহ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে নিয়ে যাওয়া হয়। এরপর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, মার্চ ২০, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।