ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে নির্বাচন পরবর্তী সংঘর্ষে যুবক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
মাদারীপুরে নির্বাচন পরবর্তী সংঘর্ষে যুবক নিহত

মাদারীপুর: মাদারীপুরে নির্বাচন পরবর্তী সহিংসতায় দুই পক্ষের সংঘর্ষে কাওসার দর্জি (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন।  

শনিবার (৫ মার্চ) রাতে মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় হাত বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

জানা যায়, গত ৩১ জানুয়ারি মাদারীপুরের ঘটমাঝি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২ নম্বর ওয়ার্ড থেকে ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিয়ে ইকবাল দর্জি জয়ী হন। তার প্রতিদ্বন্দ্বী নির্বাচনে পরাজিত হন। এরপর থেকেই তাদের মধ্যে বিরোধের সূত্রপাত হয়।  

ইকবাল দর্জির লোকজনের অভিযোগ, ওই বিরোধ থেকেই শনিবার রাত ৮টার দিকে ঝিকরহাটি এলাকায় পরাজিত মেম্বার প্রার্থী আব্দুল আলিম দর্জি তার লোকজন নিয়ে প্রথমে ইকবাল দর্জির সমর্থকদের ওপর হামলা চালান। এতে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এসময় হাত বোমার বিস্ফোরণ ঘটিয়ে বেশ কয়েকটি বসতঘর ভাঙচুর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। সংঘর্ষে আহত হন অন্তত আটজন। তাদের উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে কাওসার দর্জি নামে এক যুবক মারা যান।

নিহত কাওসার দর্জি উত্তর ঝিকরহাটি এলাকার ইদ্রিস দর্জির ছেলে।  

মাদারীপুর সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. মশিউর রহমান জানান, গুরুতর অবস্থায় কাওসার নামে এক যুবককে হাসপাতালে ভর্তি করা হয়। পরে অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়।

ইউপি সদস্য ইকবাল বলেন, নির্বাচনে আলিম দর্জি পরাজিত হওয়ার পর থেকেই আমার সঙ্গে বিরোধ তৈরি করেন।  
গত রাতে তার ভাইয়ের ছেলে এনামুল ও তার লোকজন আমার লোকজনের ওপর হামলা চালান এবং কাওসারকে কুপিয়ে হত্যা করেন। আমি দোষীদের বিচার চাই।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা বলেন, গত ইউপি নির্বাচনের পরে দু'পক্ষ সংঘাতে জড়িত ছিল। শনিবার রাতে আবার দু'পক্ষের সংঘর্ষ হয়। আর এ সংঘর্ষে এক যুবক মারা গেছেন। ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।