ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফায়ার সার্ভিসের পেশাগত প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
ফায়ার সার্ভিসের পেশাগত প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: দক্ষতা বৃদ্ধি করতে আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতা আয়োজন করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জের পূর্বাচলে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মালটিপারপাস কমপ্লেক্স মাঠে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২২ ফেব্রুয়ারি থেকে শুরু হয় এই প্রতিযোগিতা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। এছাড়া এ সময় অধিদপ্তরের পরিচালকসহ ৮টি বিভাগ থেকে আসা কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সমাপনী অনুষ্ঠানে প্রতিযোগিতার ১টি একক ও ১টি দলগত ইভেন্ট অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল মো.সাজ্জাদ হোসাইন। পুরস্কার ছাড়াও তিনি তার পক্ষ থেকে অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে ১ হাজার টাকা করে এবং চ্যাম্পিয়নদের ২ হাজার টাকা করে প্রাইজ মানি ঘোষণা দেওয়া হয়।     

প্রতিযোগিতা শেষে ফায়ার সার্ভিসের মহাপরিচালক তার বক্তব্যে বিজয়ীদের অভিনন্দন জানান এবং সবাইকে আগামীতে আরও ভালো করার জন্য অনুপ্রাণিত করেন।

তিনি বলেন, পেশাগত প্রতিযোগিতা আয়োজনের মূল উদ্দেশ্য হলো, এর মাধ্যমে নিজেদের দক্ষতা বৃদ্ধি করে মানুষের সেবায় নিয়োজিত করা।

এছাড়া আরও বক্তব্য রাখেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপা. ও মেইন.) লে. কর্ণেল জিল্লুর রহমান, পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্মসচিব মো.হাবিবুর রহমান।

উল্লেখ গত ২২ ফেব্রুয়ারি শুরু হওয়া আন্তবিভাগীয় পেশাগত প্রতিযোগিতায় টানা ৩ দিন ৫টি ইভেন্টে সারা দেশের ৮টি বিভাগ থেকে আসা ফায়ার সার্ভিসে কর্মরত প্রতিযোগীরা অংশগ্রহণ করেন। মোট ১২০ জন প্রতিযোগী এতে অংশ নেন। যে ৫টি ইভেন্টে প্রতিযোগিতা হয় সেগুলো হলো- কুইক ড্রেস আপ, ব্রেভ হার্ট, লেডার ক্লাইম্বিং ও কনফাইন্ড স্পেস রেসকিউ, সিরিজ পাম্প ও স্মোক ম্যানেজমেন্ট ও রোড ট্রাফিক অ্যাক্সিডেন্ট ম্যানেজমেন্ট। এর মধ্যে ছিল ৩টি ব্যক্তিগত ও ২টি দলগত ইভেন্ট। দুর্যোগ-দুর্ঘটনায় সেবা দেওয়ার কাজে ক্ষয়ক্ষতি সীমিত রাখার মাধ্যমে সাফল্য অর্জনের লক্ষ্যে এসব প্রতিযোগিতার মাধ্যমে শারীরিক সক্ষমতা বৃদ্ধি, পেশাগত উৎকর্ষ সাধন এবং সমন্বিত কার্যক্রমে মুন্সিয়ানা অর্জনের চেষ্টা করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২২
এজেডএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।