ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

আহত করে চিকিৎসার কথা বলে অপহরণ, গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
আহত করে চিকিৎসার কথা বলে অপহরণ, গ্রেফতার ৩ আটকরা

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় চিকিৎসার কথা বলে এক যুবককে অপহরণের ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে অপহরণের শিকার মাকসুদুল হককে (২১) উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বুধবার (১৯ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১১টার দিকে আশুলিয়ার কুরগাঁও নতুনপাড়া এলাকার এক বাসা থেকে তাদের আটক করে ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- কিশোরগঞ্জের করিমগঞ্জ থানাধীন দিগারহাওলা এলাকার রুবেল মিয়ার ছেলে অন্তর (২০), দিনাজপুরের পার্বতীনগর থানাধীন মশথপুর এলাকার মৃত কাজল হোসেনের ছেলে ইয়াছিন (১৯) এবং ঝিনাইদাহের কালিগঞ্জ থানাধীন মইশাহাটা এলাকার তোতা মিয়ার ছেলে শাহিন (১৯)। তারা সবাই আশুলিয়ার কুরগাঁও নতুনপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন। তাদের আটকের সময় পালিয়ে যায় ইকরাম (২৫) নামের একজন।

ভুক্তভোগী মাকসুদুল হক নরসিংদীর শিবপুর থানাধীন দক্ষিণ সাদার চর এলাকার আব্দুর রবের ছেলে। তিনি আশুলিয়ার গৌরিপুর এলাকার সিবিটি সিঙ্গাপুর ট্রেনিং সেন্টারের প্রশিক্ষণার্থী।

পুলিশ জানায়, বুধবার রাতে মাকসুদুল তার এক বন্ধুকে বাসে উঠিয়ে দিতে নবীনগর বাসস্ট্যান্ডে যায়। বন্ধুকে বাসে উঠিয়ে দিয়ে ফিরে আসার সময় সেনাশপিং কমপ্লেক্সের সামনে পৌঁছলে একটি রিকশা পেছন থেকে তাকে ধাক্কা দেয়। এতে সে আহত হয় এবং তাকে চিকিৎসার কথা বলে কৌশলে অপহরণ করে কুরগাঁও এলাকায় নিয়ে যায় অপহরণকারীরা। এ সময় তার কাছে থাকা ১৫ শ’ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা।

পুলিশ আরও জানায়, অপহরণকারীরা তার (মাকসুদুল) মোবাইলের বিকাশ ও রকেটের পিন নম্বর না দেওয়ায় তাকে বেধরক মারধর করে প্রাণনাশের হুমকি দেয়। পরে তার পরিবারের কাছে ফোনে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। মাকসুদুলের বোন বিকাশের মাধ্যমে ৪ হাজার ৫শ’ টাকা পাঠায়। বিষয়টি তার বন্ধুকে জানালে তিনি ৯৯৯ এ ফোন দেন। ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অপহৃত যুবককে উদ্ধার করে ঘটনার সঙ্গে জড়িত থাকা তিন জনকে আটক করে। এ সময় এক অপহরণকারী পালিয়ে যায়।

এসআই হারুন-অর-রশিদ বলেন, জরুরি সেবা ৯৯৯ থেকে কল পেয়ে বিকাশ লেনদেনের সূত্রধরে আশুলিয়ার কুরগাঁও এলাকা থেকে অপহৃত যুবককে উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে জড়িত তিন জনকে আটক করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মামলা দায়ের করে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।