ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড় সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশি আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
পঞ্চগড় সীমান্তে বিএসএফের হাতে দুই বাংলাদেশি আটক আটকরা

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে গত দুদিনে দুই বাংলাদেশি যুবককে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সীমান্ত অতিক্রম করে অবৈধপথে ভারতে প্রবেশের সময় তাদের আটক করা হয়।

মঙ্গলবার (১১ জানুয়ারি) রাতে ভারতীয় গণমাধ্যম সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।  

আটক দুই যুবক হলো-তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের কাশিমগঞ্জ গ্রামের মোহাম্মদ জামাল (২৮) ও পঞ্চগড়ের পার্শ্ববর্তী জেলা ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার মোহাম্মদ মাসুদ (১৮)।  

আইনি প্রক্রিয়া শেষে তাদের ফাঁসিদেওয়া থানা পুলিশের হাতে তুলে দেয় বিএসএফ। ভারতীয় পুলিশ জামাল ও মাসুদকে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক দেখিয়ে ভারতের শিলিগুড়ি মহকুমা আদালতে পাঠায়।

জানা যায়, বাংলাদেশের তেঁতুলিয়া উপজেলার রনচন্ডি/গোয়াল গছ সীমান্তের কাঁটাতার অতিক্রম করে ভারতের দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া মানগছ সীমান্ত এলাকা থেকে গত সোমবার (১০ জানুয়ারি) জামালকে আটক করে। মঙ্গলবার (১১ জানুয়ারি) ফাঁশিদেওয়া ধনিয়ামোর এলাকায় ঘোরাঘুরি করার সময় মাসুদকে আটক করে বিএসএফ।

গোপন সূত্র বলছে, পঞ্চগড়ে সীমান্তে চোরাকারবারীর সঙ্গে প্রায় অর্ধশত দল জড়িত থাকলেও তাদের মধ্যে জামাল ও মাসুদসহ তেঁতুলিয়া উপজেলার প্রায় ২০ জনের একটি দল দীর্ঘদিন থেকে সীমান্তে গরু চোরাকারবারী করে আসছে। গত সোমবার তারা গরু পাচারের উদ্দেশ্যে সীমান্তের কাঁটাতার অতিক্রম করে ভারতে প্রবেশ করে।

এদিকে বাংলাদেশি নাগরিকদের অবৈধপথে ভারতে প্রবেশের দায়ে আটকের কোনো খবর বা কোন মিসিং খবর পায়নি বলে বাংলানিউজকে জানিয়েছে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সায়েম মিয়া।

এ বিষয়ে পঞ্চগড়-১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম ফজলে রাব্বি বাংলানিউজকে বলেন, পরিবারের পক্ষ থেকে কেউ এখনো অভিযোগ করেনি এবংকি থানায় মিসিং রিপোর্টও করেনি। অন্যদিকে বিএসএফ এ বিষয়ে আমাদের কোনো কিছু জানায়নি। তারা আমাদের জানালে তাদের সঙ্গে যোগাযোগ করা হবে।  

তিনি আরও জানান, চোরাকারবারীরা সব সময় বিজির চোখ ফাঁকি দিয়ে সীমান্ত অতিক্রম করছে। কখন কি ঘটছে তা মুহূর্তে জানা সম্ভব হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।