ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুবর্ণজয়ন্তীতে আসাদুজ্জামান নূরের বাইসাইকেল র‌্যালি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
সুবর্ণজয়ন্তীতে আসাদুজ্জামান নূরের বাইসাইকেল র‌্যালি সুবর্ণজয়ন্তীতে নীলফামারীতে বাইসাইকেল র‌্যালি

নীলফামারী: মুজিববর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে নীলফামারীতে বাইসাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।  

র‌্যালিটিকে নেতৃত্ব দিয়ে জেলা শহর প্রদক্ষিণ করেন নীলফামারী সদর আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতি মন্ত্রী এবং দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে জেলা সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিজয় সাইকেল র‌্যালিতে বাইসাইকেল চালান বিশিষ্ট এ সাংষ্কৃতিক ব্যক্তিত্ব।  

এ সময় র‌্যালিতে বাইসাইকেল চালিয়েছেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান প্রমুখ।

র‌্যালি শুরুর আগে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সংক্ষিপ্ত বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন, ১৯৭১ সালে ৩০ লাখ শহীদের বুকের তাজা রক্তদানের ইতিহাস। এ র‌্যালি শুধু একটি র‌্যালি নয়, এটি আমাদের মুক্তিযুদ্ধের চেতনার ইতিহাস।  

তিনি বলেন, আমাদের বীর মুক্তিযুদ্ধের ইতিহাস অনেক ত্যাগ ও রক্তদানের ইতিহাস। এ ইতিহাস আমাদের ভুলে গেলে চলবে না। এ ইতিহাস আমরা ভুলে গেলে আমরা আগামীতে পথ চলতে পারবো না।

দেশে বিএনপি-জামায়াত ধ্বংসের রাজনীতি করে উল্লেখ করে সাবেক এ মন্ত্রী বলেন, কিছুদিন আগে সোনারায় ইউনিয়নে কয়েকজন জঙ্গী ধরা পড়েছে। এছাড়াও শহরে বড় বাজার ট্রাফিক মোড়ে ইয়াবার বড় একটি চালান ধরা পড়েছে। এই ষড়যন্ত্র কারা করছে।

আসাদুজ্জামান নূর বলেন, কৌশলে সন্ত্রাস ও মাদকদ্রব্য ব্যবহার করে তরুণ সমাজকে ধ্বংস করতে উঠে পড়ে লেগেছে বিএনপি-জামায়াতের লোকজন।  

এর আগে দলীয় কার্যালয়ে মুজিব কর্নারের উদ্বোধন করেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

একইদিনে, জেলা যুবলীগের আয়োজনে মুজিববর্ষ, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের মাস উপলক্ষে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে অংশ নেন জেলা যুবলীগ একাদশ বনাম পৌর যুবলীগ একাদশ অনুষ্ঠিত হয়। সন্ধ্যার দিকে জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র নাথ বর্ধন বাপির সভাপিতিত্বে পুরস্কার বিতরণ ও ‘মুজিব কণ্ঠ’ অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

এছাড়া এদিন বিকেল সাড়ে ৪টার দিকে সাংস্কতি বিষয়ক মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় ও স্থানীয় সরকার বিভাগের সহযোগিতায় এবং জেলা প্রশাসন নীলফামারীর আয়োজনে ‘বঙ্গবন্ধু ও স্বাধীনতা’ বই মেলার উদ্বোধন করেন নূর। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ মেলা চলবে আগামী ০৪ জানুয়ারি পর্যন্ত।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) হাফিজুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেসমিন নাহার প্রমুখ। মেলায় ২৪টি স্টল শোভা পায়।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।