ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

হলি ফ্যামিলির সেই শিক্ষকের বিষয়ে প্রতিবেদন ১৮ জানুয়ারি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
হলি ফ্যামিলির সেই শিক্ষকের বিষয়ে প্রতিবেদন ১৮ জানুয়ারি

ঢাকা: রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে প্রতিষ্ঠানটির সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ১৮ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

রমনা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে হওয়া মামলার এজাহার বুধবার (২৯ ডিসেম্বর) আদালতে আসে।

সেই প্রতিবেদন গ্রহণ করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য এ দিন ধার্য করেন।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রমনা থানায় সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেন ওই ছাত্রী। বুধবার দুপুরে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান।

মামলার অভিযোগে বলা হয়, মেডিক্যাল কলেজের ফার্মাকোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সালাউদ্দিন চৌধুরী গত বছরের ৯ সেপ্টেম্বর মেসেঞ্জারে ওই ছাত্রীকে কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় এক শিক্ষাবর্ষে অনেক বছর আটকে রাখার হুমকি দেন। এরপর কলেজে বিভিন্নভাবে ডেকে তার দেওয়া মেসেজ ফোন থেকে মুছে ফেলতে এবং তার সঙ্গে আলাদাভাবে দেখা করতে বলেন।

এর আগে ওই শিক্ষক কলেজে প্রাইভেট পড়ানোর কথা বলে দুই দফায় ২০ হাজার টাকা নিয়েও তাকে পড়াননি। পড়ার জন্য বারবার তার বাসায় যেতে বলেন। কিন্তু ওই ছাত্রী বাসায় যেতে রাজি হননি। এতে তিনি আরও ক্ষিপ্ত হন। লোকলজ্জার ভয়ে এতদিন কিছু না বললেও ওই ছাত্রীর শিক্ষা জীবন চরম হুমকির মুখে পড়ে। মামলার অভিযোগে ওই শিক্ষক অপরিচিত নম্বর থেকে ফোন দিয়ে ছাত্রীকে ভয় দেখান বলেও উল্লেখ করা হয়েছে।

এ ঘটনায় ওই ছাত্রী প্রথমে উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে রমনা থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২১
কেআই/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।