ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব‌রিশা‌লে ৪১০ শ্রমিক পেলেন বসুন্ধরার উপহার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
ব‌রিশা‌লে ৪১০ শ্রমিক পেলেন বসুন্ধরার উপহার

ব‌রিশাল: মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের শুরু থেকেই ক্ষতিগ্রস্ত মানুষের পাশে রয়েছে বসুন্ধরা গ্রুপ। এরই অংশ হিসেবে চলমান করোনা পরিস্থিতিতে ব‌রিশাল অঞ্চ‌লের ৪১০ শ্রমিকের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

বুধবার (১১ আগস্ট) বেলা ১২ টায় নগ‌রের হাট‌খোলা রোডের শ্রী শ্রী হ‌রিঠাকু‌র ম‌ন্দির ও ধর্মশালা সংলগ্ন এলাকায় স্বাস্থ্যবিধি মেনে উপহার হিসেবে এসব শ্রমিকের মধ্যে চাল, ডাল, আটা, লবণ, তেল, হলুদ, মরিচ, জিরা, ধনিয়া ও মাস্ক বিতরণ করা হয়। এসময় উপহার পেয়ে আনন্দিত ও আবেগে আপ্লুত হয়ে পড়েন কর্মহীন শ্রমিকরা।

বি‌শেষ ক‌রে বাক-প্রতিবন্ধী শ্র‌মিক ও তিন সন্তা‌নের জনক আলাউ‌দ্দিন উপহার পে‌য়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। এসময় আলাউ‌দ্দিনের সহকর্মী আবুল বাশার বাংলা‌নিউজ‌কে জানান, বাকপ্র‌তিবন্ধী হওয়ায় ক‌রোনাকা‌লে নি‌জের সমস্যার কথা কাউ‌কে বল‌তে পা‌রে‌নি আলাউ‌দ্দিন। লকডাউ‌নের ম‌ধ্যে কাজ না থাকায় তি‌ন সন্তান ও স্ত্রী‌কে নি‌য়ে ভাড়া বাসায় খুব ক‌ষ্টে দিন কা‌টি‌য়ে‌ছেন। এখন এ উপহার পে‌য়ে তিনি খুব খু‌শি, কারণ ক‌রোনাকা‌লে এটাই তার প্রথম পাওয়া সহায়তা। ‌

তি‌নি ব‌লেন, আলাউ‌দ্দি‌নের মতো চার ছেলে-মেয়েসহ ছয়জনের সংসা‌রে আ‌মি একাই উপার্জনক্ষম ব্য‌ক্তি। লকডাউ‌নে কাজ ছি‌লো না, কেউ সাহায্যও করেনি। বসুন্ধরাই প্রথম আমাদের ত্রাণ দিলো। দোয়া করি সাম‌নের দিনগুলোতে তারা আমাদের মতো গরিবের পাশে দাঁড়াতে পা‌রে।

শ্রমিকদের মধ্যে উপহারসামগ্রী তুলে দেন বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ও বসুন্ধরা মাল্টি ফুডের আঞ্চলিক বিক্রয় ব্যবস্থাপক মো. শ‌হিদুল ইমলাম।

তিনি বলেন, করোনা সংকট মোকাবিলায় বসুন্ধরা গ্রুপ প্রথম থেকেই বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। যার ধারাবাহিকতায় কর্মহীন শ্রমিকদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ ব‌রিশাল সদরে ১৩০ জন শ্র‌মিকের প্র‌তিজন‌কে খাদ্যসামগ্রীর একটি প্যাকেজ উপহার হিসেবে তুলে দেওয়া হয়েছে। এছাড়া গৌরনদীর টকরী, বানারীপাড়া ও ভোলাসহ ব‌রিশাল অঞ্চ‌লে প্রথম পর্যা‌য়ে আমরা ‌মোট ৪১০ জন শ্রমিক‌কে এ উপহার দি‌চ্ছি।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজ ও বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুডের খুলনার সুপারভাইজার অ‌মিত সরকার, প‌বিত্র স্টোরের বিকাশ সাহা, মনসা ভান্ডারের স‌ঞ্জিব সাহা, তারকনাথ ভান্ডারের প্র‌বীর সাহা, বল‌দেব ভান্ডারের কৃষ্ণ গোপাল কুন্ডু, ‌ভোলানাথ ভান্ডারের বিকাশ পাইক, মহা‌দেব ভান্ডা‌রের পার্থ সাহাসহ শ্রমিক নেতারা।

উপস্থিত ব্যবসায়ীরা বলেন, বসুন্ধরা গ্রুপ শুধু একটি ব্যবসাপ্রতিষ্ঠান নয়, এটি অসহায় মানুষের কাছে একটি ভরসাস্থল। যারা বিপদ-আপদে মানুষের পাশে থাকে। যার প্রমাণ এ করোনা সংকটকালে শ্রমিকদের মনে রাখার মাধ্যমে প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

** দেশব্যাপী শিল্পশ্রমিকরা পেলেন বসুন্ধরা ফুড অ্যান্ড মাল্টি ফুডের সহায়তা
** সিলেটে ১৬০০ দিনমজুরকে খাদ্যসামগ্রী দিল বসুন্ধরা গ্রুপ
** যশোরে করোনায় কর্মহীন মানুষের পাশে বসুন্ধরা গ্রুপ
** বসুন্ধরার উপহার পেয়ে ১২০ অসহায়ের মুখে হাসি
** পুরান ঢাকার ৩০০ শ্রমিক পেলেন বসুন্ধরার উপহার
** চাঁদপুরে ১৫০ শ্রমিক পেল বসুন্ধরার খাদ্যসহায়তা
** চাক্তাই-খাতুনগঞ্জের ৩০০ শ্রমিক পেল বসুন্ধরা ফুড অ্যান্ড বেভারেজের উপহার
** ভৈরবে ২০০ কর্মহীন মানুষ পেল বসুন্ধরার খাদ্যসামগ্রী
** খুলনায় ৬৬৫ শ্রমিক পেলেন বসুন্ধরার উপহার
** উল্লাপাড়ায় হতদরিদ্রদের মধ্যে বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।