ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

বরিশালে পুলিশের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষ

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
বরিশালে পুলিশের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষ

ব‌রিশাল: শ্রমিকদের ধর্মঘ‌টে ব‌্যবহৃত ব‌্যারি‌কেড সরা‌নো নি‌য়ে ব‌রিশালে বাস শ্রমিক‌দের সঙ্গে পু‌লিশ সদস্যদের বাক-বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এ সময় এক পুলিশ সদস্যের ওপর শ্রমিকরা চড়াও হলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

শুক্রবার (১৬ জুলাই) দুপুর ১টার দি‌কে ব‌রিশাল কেন্দ্রীয় নথুল্লাবা‌দ বাস টা‌র্মিনালের সাম‌নে এ ঘটনা ঘ‌টে। সংঘর্ষে কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রত‌্যক্ষদর্শীরা জানান, গেঞ্জি পরিহিত এক ব্যক্তি হঠাৎ করেই বাস ধর্মঘ‌টে ব‌্যবহৃত ব‌্যা‌রি‌কেড সরা‌নোর চেষ্টা ক‌রেন। এই নি‌য়ে শ্রমিক‌দের সঙ্গে ওই ব্যক্তির বাক-বিতণ্ডা হলে তিনি নিজেকে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের এয়ার‌পোর্ট থানার কনস্টেবল ফারুক বলে দাবি করেন।

এ সময় কনস্টেবল ফারুকের সঙ্গে শ্রমিকদের হাতাহাতি হলে ঘটনাস্থলে থাকা আরও কয়েকজন পুলিশ সদস্য তাদের নিবৃত করার চেষ্টা করেন। তবে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে পুলিশ ও শ্রমিকদের মাঝে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। যদিও এর কিছুক্ষণ পর বিক্ষুদ্ধ শ্রমিক‌দের শান্ত ক‌রেন শ্রমিক নেতারা‌।

বাস শ্রমিক জু‌য়েল ব‌লেন, শ্রমিকের ওপর হামলার ঘটনার প্রতিবাদ ও হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বরিশাল জেলাজুড়ে বাস ধর্মঘট চলছিল। ফারুক নামে এক পুলিশ সদস্য সাদা পোশাকে এসে ব্যারিকেড সরিয়ে ফেলেন। তবে তিনি পুলিশ সদস্য কিনা তা জানার আগেই শ্রমিকদের হুমকি-ধমকি শুরু করেন। এর প্রতিবাদ করলে শ্রমিকদের গালিগালাজ ও গায়ে হাত তোলেন ওই ব্যক্তি।

পু‌লিশ কন‌স্টেবল মো. ফারুখ জানান, তিনি খাবার নিয়ে থানার দিকে যাচ্ছিলেন। এ সময় কিছু উচ্ছৃঙ্খল ব্যক্তি তার ওপর চরাও হন।

ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রু‌পের যুগ্ম সাধা‌রণ সম্পাদক কি‌শোর কুমার দে ব‌লেন, ভুল বোঝাবু‌ঝি হ‌তে পারে। বিষয়‌টি বিস্তা‌রিত জা‌নি না। খবর নি‌য়ে দেখ‌বো।

অন্যদিকে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হাওলাদার দাবি করেছেন তার থানার কারো সঙ্গে কারো কোনো ঝামেলা হয়নি।

বাংলা‌দেশ সময়: ১৭০২ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa