ঢাকা, শুক্রবার, ২৪ বৈশাখ ১৪২৮, ০৭ মে ২০২১, ২৪ রমজান ১৪৪২

জাতীয়

সাতক্ষীরার আম খুলনার বাজারে, দাম চড়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, মে ৪, ২০২১
সাতক্ষীরার আম খুলনার বাজারে, দাম চড়া সাতক্ষীরার আম

খুলনা: সাতক্ষীরার সুস্বাদু গোবিন্দভোগ ও গোপালভোগ আম এখন খুলনার বাজারে পাওয়া যাচ্ছে। তবে দাম চড়া হওয়ায় কিনতে পারছেন না সাধারণ ক্রেতা।

জানা গেছে, প্রশাসনের নির্দেশনা মতো ১ মে (শনিবার) থেকে সাতক্ষীরায় শুরু হয়েছে আম বাজারজাতকরণ। যা ইতোমধ্যে খুলনা বিভাগের সবচেয়ে বৃহৎ আমের আড়ত কদমতলাসহ মহানগরীর বিভিন্ন আমের দোকানে পাওয়া যাচ্ছে। আবহাওয়া আর মাটির গুণাগুণের কারণে দেশের অন্য জেলার তুলনায় সাতক্ষীরার আম আগে ভাগেই পাকে।

মঙ্গলবার (০৪ মে) কদমতলার মানিক নামের এক আড়তদার জানান, সবে মাত্র সাতক্ষীরা থেকে গোবিন্দভোগ ও গোপালভোগ আম আসা শুরু করেছে। অন্য কোনো জেলার আম এখনও বাজারে আসেনি।

কদমতলা আম আড়তের আঁচল বাণিজ্য ভান্ডারের গোবিন্দ বাংলানিউজকে বলেন, খুলনার বাজারে সাতক্ষীরার আম আসতে শুরু হয়েছে। গোবিন্দ ভোগ কেজিতে পাইকারি বিক্রি হচ্ছে ৫৫-৬০ টাকা। গোপালভোগ বিক্রি হচ্ছে ৪০-৪৫ টাকা বেশি দরে।  

খুচরা বাজারে আমের দাম আকাশ ছোঁয়া বলে অভিযোগ সাধারণ ক্রেতাদের। শামীম নামে এক ক্রেতা জানান, গোপালভোগ আম তিনি খুচরা বাজার থেকে কিনেছেন ১৩০ টাকা কেজি দরে।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মে ০৪, ২০২১
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa