ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

জাতীয়

স্কপের ঢাকা অঞ্চলের কনভেনশন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
স্কপের ঢাকা অঞ্চলের কনভেনশন শনিবার ...

ঢাকা: রাষ্ট্রীয় পাটকলসহ কলকারখানা রক্ষা, করোনাকালীন সুরক্ষা, গণতান্ত্রিক শ্রম আইন, ন্যায্য মজুরি ও ট্রেড ইউনিয়ন অধিকার রক্ষাসহ ৯ দফা দাবিতে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) ঢাকা অঞ্চলের কনভেনশন আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) সকালে স্কপের পক্ষ থেকে পাঠানো সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দিনব্যাপী রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের কর্নেল তাহের মিলনায়তনে স্কপের ঢাকা অঞ্চলের কনভেনশন অনুষ্ঠিত হবে।    

বিবৃতিতে জানানো হয়, রাষ্ট্রীয় পাটকলসহ কলকারখানা রক্ষা, করোনাকালীন সুরক্ষা, গণতান্ত্রিক শ্রম আইন, ন্যায্য মজুরি ও  ট্রেড ইউনিয়ন অধিকার রক্ষাসহ ৯ দফা দাবির প্রেক্ষিতে বর্তমান সময়ে করণীয় ও  ভবিষ্যত আন্দোলন কর্মসূচি নির্ধারণের পাশাপাশি সকল সেক্টরের শ্রমিকদের মধ্যে সমন্বয় ও সংহতি বৃদ্ধি করার লক্ষ্যে এ কনভেনশন অনুষ্ঠিত হবে।

কনভেনশনে স্কপ কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ গার্মেন্টস, পাটকল, চিনিকল, সড়ক  পরিবহন, নৌ পরিবহন, রেলওয়ে, বিমান, বিদ্যুৎ, তিতাস, ওয়াসাসহ ঢাকা ও পার্শ্ববর্তী অঞ্চলের ৪১টি শিল্প খাতের শ্রমিক নেতৃবৃন্দ শ্রম শোষণে মালিকদের জাতীয় ও আন্তর্জাতিক যূথবদ্ধতার বিপরীতে বাংলাদেশের শ্রমজীবী মানুষের অধিকার রক্ষার আন্দোলনকে শক্তিশালী করতে বক্তব্য তুলে ধরবেন।

বিবৃতিতে স্কপের নেতৃবৃন্ধ করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কর্মসূচি সফল করতে সংশ্লিষ্ট নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১২৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa