ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শহীদ জননী সাহান আরা আব্দুল্লাহর দাফন সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জুন ৮, ২০২০
শহীদ জননী সাহান আরা আব্দুল্লাহর দাফন সম্পন্ন

বরিশাল: পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর স্ত্রী ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর মা সাহান আরা আব্দুল্লাহর দাফন সম্পন্ন হয়েছে।

সোমবার (৮ জুন) সকাল সাড়ে ৮টা বরিশাল মুসলিম গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়। সকাল সোয়া ৮টায় গোরস্থান সংলগ্ন মাদ্রাসা মাঠে তার দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

এর আগে ঢাকায় তার প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়।  

এদিকে দাফনের আগে শহীদ জননী ও মুক্তিযোদ্ধা মরহুমাকে গার্ড অব অনার দেওয়া হয়।

জানাজার নামাজে আবুল হাসানাত আব্দুল্লাহ, সাদিক আব্দুল্লাহ, মঈন আব্দল্লাহ, আশিক আব্দুল্লাহ, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসসহ আত্মীয়স্বজন, শুভাকাঙ্খী, বিভিন্ন প্রশাসনের কর্মকর্তা, আওয়ামী লীগের স্বল্প সংখ্যক নেতাকর্মীসহ নগরের বেশ কিছু গণ্যমান্য ব্যক্তি অংশ নেন।

রোববার (৭ জুন) দিনগত রাত সাড়ে ১১টার দিকে ঢাকার শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন সাহান আরা আব্দুল্লাহ। তার বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্বামী, তিন ছেলে ও এক মেয়েসহ নাতি-নাতনী এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

বঙ্গবন্ধুর ভাগ্নে সাহান আরা আব্দুল্লাহ ছিলেন একজন মুক্তিযোদ্ধা ও শহীদ জননী। তার বড় ছেলে সুকান্ত আব্দুল্লাহকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে নির্মমভাবে হত্যা করা। সেই রাতে ঢাকার ২৭ মিন্টো রোডে শ্বশুর বঙ্গবন্ধুর ভগ্নিপতি শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের বাসভবনে পরিবারের অন্যদের সঙ্গে ছিলেন সাহান আরা। তিনি ওই রাতে যেমন প্রত্যক্ষদর্শী ছিলেন, তেমনি গুলিবিদ্ধ হয়ে নিজেও আহত হয়েছিলেন।

বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য সাহান আরা একজন রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজসেবক হিসেবে পরিচিত ছিলেন।

তার মৃত্যুতে বরিশাল মহানগর ও জেলা আওয়ামী লীগ সোমবার থেকে চার দিনের শোক পালন করবে। এসময় দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। এছাড়া বরিশাল সিটি করপোরেশনের পক্ষ থেকে কালোব্যাজ ধারণ, কোরআন খতমসহ বিস্তারিত শোক কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, জুন ০৮, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।