bangla news

বাবার নামের সঙ্গে মিল, ৩ মাস কারাভোগের পর রুবেলের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৭:৫৪:২৮ পিএম
রুবেল

রুবেল

চাঁপাইনবাবগঞ্জ: বাবার নামের সঙ্গে নামের মিল থাকায় ভুলক্রমে গ্রেফতার হওয়া রুবেল দুই মাস ২২ দিন হাজতবাসের পর জামিন পেয়েছেন।

বুধবার (০৩ জুন) আদালতের নির্দেশনা কারাগারে পৌঁছানোর পর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তিনি মুক্তি পান।

ভুক্তভোগীর পারিবারিক সূত্রে জানা যায়, ২০১৮ সালে ৬ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ কালুপুর বেইলি ব্রিজ এলাকা থেকে গাঁজা সেবনের অভিযোগে গ্রেফতার হন পাকা ইউনিয়নের কদমতলা গ্রামের মুন্টু আলীর ছেলে রুবেল আলী ওরফে বাবুল (২৬)। গ্রেফতারের পর ওইদিন শিবগঞ্জ থানা পুলিশ রুবেলকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে আদালতে পাঠায়। কারাগারে যাওয়ার পাঁচ দিনের মাথায় জামিন নিয়ে আত্মগোপনে চলে যান রুবেল। এদিকে ওই আসামির বিরুদ্ধে পুলিশ চার্জশিট দিলে চাঁপাইনবাবগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করলে পুলিশ দীর্ঘদিন পর ২০২০ সালের ১০ মার্চ একই এলাকার জামাইপাড়া গ্রামের নামের সঙ্গে মিল থাকা মুন্টু আলীর ছেলে রুবেলকে (২৩) গ্রেফতার করে। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর ৩ জুন শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ বিজ্ঞ জুডিসিয়াল তৃতীয় আদালতে ভুলক্রমে গ্রেফতারের বিষয়টি স্বীকার করে রুবেলের জামিন চেয়ে পুনরায় প্রকৃত আসামি রুবেল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোওয়ানা থানায় পাঠানোর অনুরোধ জানানো হয়।

এ ব্যাপারে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ বাংলানিউজকে জানান, একই এলাকার দুই রুবেলের বাবার নাম একই হওয়ায় ভুল হয়েছে। এ নিয়ে তাদের পরিবার প্রথমে কিছু না বললেও মঙ্গলবার হাজতে থাকা রুবেলে বিষয়টি জানানোর পর পুলিশ তাক্ষণিক তদন্ত করে সত্যতা পায়। পরিপ্রেক্ষিতে বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জ ম্যাজিস্ট্রেট আদালতে এ নিয়ে একটি আবেদন পাঠায় হয়।

শিবগঞ্জ থানার ওসি (অপারেশন) আতিক ইসলাম আদালতে রুবেলের জামিনের বিষয়টি নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 19:54:28