ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিএনসিসির প্রকৌশলী শরীফ পেলেন দক্ষ পরিচালকের স্বীকৃতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
ডিএনসিসির প্রকৌশলী শরীফ পেলেন দক্ষ পরিচালকের স্বীকৃতি সনদপত্র গ্রহণ করছেন ডিএনসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ শরীফ উদ্দিন।

ঢাকা: দক্ষ ও অভিজ্ঞ প্রকল্প পরিচালক হিসেবে স্বীকৃতি পেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ শরীফ উদ্দিন।

‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা কূটনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন' শীর্ষক প্রকল্পের দৃষ্টিনন্দন ও সফল সমাপ্তির জন্য তাকে এ স্বীকৃতি দেওয়া হয়।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) ডিএনসিসির জারি করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এতে বলা হয়, বুধবার (৮ জানুয়ারি)  স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে তাকে এই প্রশংসা পত্র দেন।

এতে আরও উল্লেখ করা হয়, ২১৯ কোটি ৬৭ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা কূটনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন’ কাজ ২০১৫ সালের ১ মার্চ শুরু হয়। এই প্রকল্পের সফল সমাপ্তি হয় ২০১৮ সালের ৩০ জুন।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা কূটনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন; সড়কের জলাবদ্ধতা এবং বনানী লেকের দূষণ নিরসনে বিকল্প ড্রেনেজ লাইন নির্মাণ; প্রকল্প এলাকার যানজট হ্রাসের মাধ্যমে নিরবচ্ছিন্ন যানচলাচল ব্যবস্থার সম্প্রসারণ; প্রকল্প এলাকার ফুটপাত উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে পথচারীদের চলাচল সুগম করা; প্রকল্প এলাকার আর্থসামাজিক উন্নয়ন; সর্বোপরি প্রকল্প এলাকার উন্নয়নের মাধ্যমে এলাকায় বসবাস ও কর্মরত কূটনৈতিক ব্যক্তিদের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করাই এই প্রকল্পের উদ্দেশ্য ছিল বলে জানায় ডিএনসিসি।

প্রকল্পের আওতায় ৪৮ দশমিক ৪১৬ কিলোমিটার (কিমি) রাস্তা, ২৩ দশমিক ০৯৪ কিলোমিটার পাইপ ড্রেন, ৬২ দশমিক ৫০২ কিলোমিটার খোলা ড্রেন এবং ৭৫ দশমিক ৪৩১ কিলোমিটার ফুটপাত নির্মাণ ও উন্নয়ন করা হয়েছে।

এসময় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্তী, যুগ্ম প্রধান আবু মো. মহিউদ্দিন কাদেরী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০১১৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।