ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

আনন্দে বাধা নয়, উপভোগের জন্যই নিরাপত্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
আনন্দে বাধা নয়, উপভোগের জন্যই নিরাপত্তা মেট্রোপলিটন পুলিশ: ছবি-সংগৃহীত

ঢাকা: ইংরেজি নববর্ষ ‘থার্টি ফার্স্ট’ নাইট উদযাপন আনন্দে বাধা নয়, বরং নিরাপদে আনন্দ উপভোগের জন্যই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বুধবার (০১ জানুয়ারি) নতুন বছরের ২০২০ সালের প্রথম প্রহরে রাজধানীর গুলশান-২ চত্বরে ‘থার্টি ফার্স্টের’ নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

অতিরিক্ত নিরাপত্তার কারণে ‘থার্টি ফার্স্ট’ উদযাপন ব্যাহত হচ্ছে কিনা— সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, উৎসবের আনন্দে বাধা দেওয়ার জন্য নয়।

মানুষ যাতে নিরাপদে আনন্দ উপভোগ করতে পারে সে জন্য এই নিরাপত্তা ব্যবস্থা। আমাদের সংস্কৃতির সঙ্গে সংশ্লিষ্টতা রেখে অনুষ্ঠান করলে পুলিশ সহযোগিতা করবে। কিন্তু খোলা জায়গায় উৎসব মেনে নেওয়া হবে না।

থার্টি ফার্স্ট উদযাপনে সারা শহরে নুন্যতম বিশৃঙ্খলা হয়নি উল্লেখ করে তিনি বলেন, ইংরেজি নববর্ষ উদযাপনে নগরবাসীকে যে আহ্বান জানিয়েছিলাম, এখন পর্যন্ত এর কোন ব্যত্যয় ঘটেনি। আশা করছি বাকি সময়ও নগরবাসী সুন্দরভাবে অনুষ্ঠান উদযাপন করবে।

তিনি বলেন, আমি সহকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীতে বিভিন্ন জায়গা ঘুরে দেখেছি। যে সব স্থানে নববর্ষ অনুষ্ঠান হচ্ছে, তা অত্যন্ত সুশৃঙ্খল পরিবেশে নগরবাসী উদযাপন করছে।

বাংলাদেশ সময়: ০১৪৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
পিএম/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।