ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নুর-ফারাবীদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
নুর-ফারাবীদের চিকিৎসায় ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড

ঢাকা: মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীদের হামলায় আহত ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরসহ মোট ৫ জনের উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করেছে ঢামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার (২৩ ডিসেম্বর) এ মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

আরও পড়ুন>> ডাকসুতে মুক্তিযুদ্ধ মঞ্চের ভাঙচুর, ভিপি নুরকে মারধর

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, নুরুল হক নুরসহ মোট ৫ জনের উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে।

এই বোর্ডের প্রধান হচ্ছেন নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক রাজিউর হক। বোর্ড আগামীকাল সকাল ১০টার মধ্যে রোগীদের বিষয় নিয়ে বৈঠকে বসবেন। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আহতদের চিকিৎসা চালানো হবে।

আরও পড়ুন>> ভিপি নুর কেবিনে, ফারাবী লাইফ সাপোর্টে

এর আগে সোমবার (২৩ ডিসেম্বর) সকালে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, রোববার (২২ ডিসেম্বর) সবমিলিয়ে ২৮ জনের মতো হাসপাতালে এসেছিলেন চিকিৎসা নিতে। এখনো পাঁচজন চিকিৎসাধীন রয়েছেন। ফারাবী ঢামেক হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। সকালে তার ভেন্টিলেটর খুলে দেওয়া হয়েছে। তাকে নিউরোলজি বিভাগের কেবিন বা ওয়ার্ডে শিফট করা হবে। বাকি চারজনের মাইনর ইনজুরি। আমাদের এক্সপার্টরা তাদের দেখে পরে সিদ্ধান্ত নেবেন। নুরুল হক নুরের সিরিয়াস ইনজুরি ছিল না। তার কিছু ট্রমা ছিল। তবে এখন তিনি স্ট্যাবল ও ভালো আছেন।

এর আগে রোববার (২২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি নুরুল হক নুরের রুমসহ ডাকসু ভবনে ভাঙচুর চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ। এসময় নুরসহ আহত হয়েছেন প্রায় ১৫ থেকে ২০ জন শিক্ষার্থী। এদের মধ্যে ২২ ডিসেম্বর সন্ধ্যার পরে তুহিন ফারাবীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জেনারেল আইসিইউতে রাখা হয়েছিল। ২৩ ডিসেম্বর ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ওয়ার্ডে স্থানান্তর করার প্রক্রিয়া চলছিল।

এদিকে এ ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এজেডএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।