ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি, ওয়ার্ডে স্থানান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
ফারাবীর শারীরিক অবস্থার উন্নতি, ওয়ার্ডে স্থানান্তর লাইফ সাপোর্টে ফারাবী।

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধ মঞ্চের হামলায় আহত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা তুহিন ফারাবীর (২৫) শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

রোববার (২২ ডিসেম্বর) ফারাবী ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে ছিলেন। সোমবার (২৩ ডিসেম্বর) সকালে তার ভেন্টিলেটর খুলে দেওয়া হয়েছে।

তাকে নিউরোলজি বিভাগের কেবিন বা ওয়ার্ডে স্থানান্তর করার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন>>ভিপি নুর কেবিনে, ফারাবী লাইফ সাপোর্টে

সোমবার সকালে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি জানান, রোববার (২২ ডিসেম্বর) সবমিলিয়ে ২৮ জনের মতন হাসপাতালে এসেছিলেন চিকিৎসা নিতে। এখনো পাঁচজন চিকিৎসাধীন রয়েছেন। ফারাবী ঢামেক হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে ছিলেন। সকালে তার ভেন্টিলেটর খুলে দেওয়া হয়েছে। তাকে নিউরোলজি বিভাগের কেবিন বা ওয়ার্ডে শিফট করা হবে। বাকি চারজন মাইনর ইনজুরি। আজ আমাদের এক্সপার্টরা তাদের দেখে পরে সিদ্ধান্ত নেবেন। নুরুল হক নুরের সিরিয়াস ইনজুনি ছিলো না। তার কিছু ট্রমা ছিলো। তবে এখন তিনি স্ট্যাবল ও ভালো আছেন।

এর আগে রোববার ঢাবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে লাইট বন্ধ করে বাঁশ ও রড দিয়ে পিটিয়ে আহত করেন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এ সময় তার সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক পেটানো হয়। এতে ১৫ থেকে ২০ জন আহত হয়।

আরও পড়ুন>>>ডাকসুতে মুক্তিযুদ্ধ মঞ্চের ভাঙচুর, ভিপি নুরকে মারধর

তুহিন ফারাবীর বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক এবং তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ