ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

না’গঞ্জে ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ০৩:১১:৫০ পিএম
না’গঞ্জে ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট পরিবহন ধর্মঘট পরিস্থিতি, ছবি: শাকিল আহমেদ

নারায়ণগঞ্জ: নতুন সড়ক পরিবহন আইন প্রণয়নের পর থেকে তা সংশোধনের দাবি করে আসছে গণপরিবহন মালিক ও শ্রমিকরা। দেশের বিভিন্ন জায়গার পর এ দাবিতে এবার নারায়ণগঞ্জে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন শ্রমিকরা।

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে শ্রমিকদের আন্দোলন-ধর্মঘটে বন্ধ রয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় সব যান চলাচল। অভ্যন্তরীণ ছোট কিছু যানবাহন ছাড়া তেমন কোনো গাড়ি চলাচল করতে দেখা যাচ্ছে না সড়কগুলোতে।

সরেজমিনে দেখা যায়, নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল, কাঁচপুরসহ ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্নস্থানে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা। তারা সড়কে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। এর মধ্যে নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল ও কাঁচপুরে দেখা গেছে, শ্রমিকরা বিভিন্ন পরিবহনের বাস দিয়ে রাস্তা আটকে যান চলাচল বন্ধ করে রেখেছেন।
পরিবহন ধর্মঘট পরিস্থিতি, ছবি: বাংলানিউজশ্রমিকরা নতুন আইনের দণ্ডকে ইঙ্গিত করে বাংলানিউজকে বলেন, গলায় এত বড় রশি নিয়ে সড়কে আমরা গাড়ি চালাব না। এ আইন সংশোধন করা না হলে সড়কে শৃঙ্খলা ফিরবে না।

বন্ধন পরিবহনের চেয়ারম্যান আইয়ুব আলী বাংলানিউজকে বলেন, সকাল থেকেই বাস বন্ধ রয়েছে। মূলত এটি শ্রমিকদের পক্ষ থেকে ধর্মঘট। এখানে মালিকপক্ষের কোনো কিছু নেই।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মোল্লা তাসনিম হোসেন বাংলানিউজকে বলেন, ঢাকার অংশে যানবাহন প্রবেশ ও এখান থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছেন নারায়ণগঞ্জের শ্রমিকরা। সাইনবোর্ড এলাকাতে তারা এ প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এছাড়া বাকি সড়কগুলোতে যানবাহন চলছে। তবে কম।
আরও পড়ুন>>
না’গঞ্জে সব টিকিট কাউন্টার বন্ধ, সাইনবোর্ডে চলছে না রিকশাও
না’গঞ্জে শ্রমিক ধর্মঘট: উপচেপড়া ভিড় ট্রেনে, শিডিউল বিপর্যয়
ঢাকা-না’গঞ্জ যানবাহন বন্ধ, ভোগান্তিতে লাখো মানুষ
ধর্মঘট না মেনে গাড়ি নামানোয় কয়েকজন চালককে মারধর

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa