ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে প্রতিবন্ধী যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
যশোরে প্রতিবন্ধী যুবককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

যশোর: যশোরের খাজুরায় দীপংকর ভদ্র (২৫) নামে এক প্রতিবন্ধী যুবককে দড়ি দিয়ে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। পরে নির্যাতনের ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়ে যায়।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় খাজুরার তেলীধান্যপুড়া গ্রামের ভদ্রডাঙ্গা ছব্বারের মোড়ে এ ঘটনা ঘটে।  

নির্যাতনের শিকার দীপংকর ভদ্র যশোরের চৌগাছা উপজেলার ছুটিপুর গ্রামের গোপাল ভদ্রের ছেলে।

ভিডিওটিতে দেখা যায়, ভদ্রডাঙ্গা গ্রামের অহেদ খানের ছেলে আলমগীর, বনগ্রাম মুন্সীপাড়ার কিয়ামের ছেলে নাজমুল ও ভদ্রডাঙ্গা গ্রামের ইকবাল কারীর ছেলে ইলিয়াছ প্রতিবন্ধী যুবককে দড়ি দিয়ে বেঁধে মাটিতে ফেলে মুখে ও বুকে লাথি মারছে এবং টেনে নিয়ে বেড়াচ্ছে। আশপাশের লোক তাদের থামতে বললে তারা কারও কথা শুনছেন না।  

নির্যাতনের শিকার দীপংকরের পরিবার সূত্রে জানা যায়, সোমবার সকালে দীপংকর খাজুরা বাজার সংলগ্ন তেলীধান্যপুড়া গ্রামে তার খালাতো ভাই হারানের বাড়িতে যান। বিকেলে খালাতো ভাইয়ের সাইকেল ঘুরতে বের হন দীপংকর। তারা ছব্বারের মোড়ে পৌঁছালে স্থানীয় ভদ্রডাঙ্গা গ্রামের আলমগীর, নাজমুল ও ইলিয়াছ তাদের গতিরোধ করে পরিচয় জানতে চাই। এক পর্যায়ে চোর সন্দেহে তাদের গাছের সঙ্গে বেঁধে রাখে এবং তাকে অমানবিক নির্যাতন করে।  

এদিকে, স্থানীয় এক যুবক ঘটনাটি ভিডিও করে ফেসবুকে আপলোড দিলে তা ভাইরাল হয়। বর্তমানে বিষয়টি নিয়ে এলাকায় প্রতিবাদ ও সমালোচনার ঝড় উঠেছে।

এ বিষয়ে বাঘারপাড়ার রায়পুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম বাংলানিউজকে বলেন, বিষয়টি আমি শুনেছি। এখনো কোনো অভিযোগ পাইনি বিধায় কাউকে আটক করা যাচ্ছেনা।
 
যশোর পুলিশ সুপার মঈনুল হক বাংলানিউজকে বলেন, ঘটনাটি শুনেছি। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৯
ইউজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।