ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ, নানা কর্মসূচি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
সিলেটে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ, নানা কর্মসূচি সিলেটে বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ, ছবি: বাংলানিউজ

সিলেট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস সিলেটে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষে যেনো শোকে আচ্ছাদিত পুরো সিলেট। নগরের কেন্দ্রীয় শহীদ মিনারজুড়ে শোকের আবহের সামিয়ানা, তৈরি করা হয়েছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে সিলেট মহানগর মুক্তিযোদ্ধা সংসদ, বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, পুলিশের সিলেট রেঞ্জ, মহানগর পুলিশ, জেলা পুলিশ, জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গসহযোগী সংগঠন এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

এর আগে সকালে সিলেট জেলা প্রশাসন কার্যালয় থেকে প্রশাসনের উদ্যোগে এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ রেজিস্ট্রারি মাঠ থেকে পৃথক শোক র‌্যালি বের করে নগরে।

র‌্যালি নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমবেত হয়।
 
এছাড়া বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা পরিষদ মিলনায়তনে দলীয় উদ্যোগে এবং কবি নজরুল অডিটরিয়ামে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, শিশু-কিশোরদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ করা হয়।

শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মুস্তাফিজুর রহমান, ডিআইজি কামরুল আহসান, পুলিশ কমিশনার গোলাম কিবরিয়াসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সহ সভাপতি মাসুক উদ্দিন আহমদ, আশফাক আহমদ, শাহ ফরিদ আহমদ, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, সুজাত আলী রফিক, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সহ সভাপতি আব্দুল খালিক, যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার, বিজিত চৌধুরী, অধ্যাপক জাকির হোসেনসহ জেলা, মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। একইসঙ্গে সিলেট জেলা প্রেসক্লাব নেতারাও উপস্থিত ছিলেন শ্রদ্ধা জানাতে।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয় ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস উপলক্ষে পৃথক কর্মসূচি পালিত হচ্ছে। দলীয় উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
এনইউ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।