ঢাকা, সোমবার, ৪ মাঘ ১৪২৭, ১৮ জানুয়ারি ২০২১, ০৩ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

কেমিক্যাল গোডাউন অপসারণ শুরু, মালিক না সরালে ব্যবস্থা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
কেমিক্যাল গোডাউন অপসারণ শুরু, মালিক না সরালে ব্যবস্থা কেমিক্যাল গোডাউন অপসারণ কার্যক্রম উদ্বোধন করেন মেয়র খোকন/ছবি: বাংলানিউজ

ঢাকা: পুরান ঢাকার চকবাজারের অগ্নিকাণ্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ভবন ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টের কেমিক্যাল অপসারণের কাজ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এর মধ্য দিয়ে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণ কাজ শুরু হলো বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

এখনো যেসব বাড়ির মালিকরা কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নেননি সেসব বাড়ির মালিকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথাও জানান তিনি।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে সিটি করপোরেশনের একটি কনটেইনারসহ ওয়াহেদ ম্যানশনের সামনে এসে সাংবাদিকদের একথা জানান মেয়র।



তিনি বলেন, কেমিক্যাল গোডাউন অপসারণ কার্যক্রম ওয়াহেদ ম্যানশনের বেজমেন্টে কেমিক্যাল গোডাউন উচ্ছেদের মধ্য দিয়ে শুরু হলো। অগ্নিকাণ্ডের কয়েকদিন আগে পুরান ঢাকার কেমিক্যাল গোডাউন অপসারণের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এর দু’দিন পরই এতো বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। আজ থেকে ওয়াহেদ ম্যানশন দিয়ে এই অপসারণ কাজ শুরু হলো।

যতোক্ষণ পর্যন্ত পুরান ঢাকার সব কেমিক্যাল গোডাউন স্থানান্তর না হবে ততোক্ষণ এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

নগরীর যান-মাল রক্ষায় দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা সবার সহযোগিতা চাচ্ছি। পুরান ঢাকার একেকটি এলাকায় লাখ লাখ বাড়িঘর। আমরা আশা করবো স্থানীয়রা আমাদের সহায়তা করবেন। পার্শ্ববর্তী কোনো বাড়িতে কেমিক্যাল গোডাউন দেখতে পেলে আমাদের জানাবেন, পুলিশকে জানাবেন।

‘যদি কোনো বাড়িতে কেমিক্যাল গোডাউন থাকে এবং মালিক যদি সেই গোডাউন অপসারণের উদ্যোগ না নেন তাহলে আমরা মালিককে আইনের আওতায় নিয়ে আসবো। তাই বলবো, যার বাড়িতে কেমিক্যাল গোডাউন রয়েছে আপনি এটা সরিয়ে নিন। ’

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৯
পিএম/এএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa