ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এসএসসির ফল পরিবর্তনের ‘নিশ্চয়তা’য় ৪ প্রতারক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
এসএসসির ফল পরিবর্তনের ‘নিশ্চয়তা’য় ৪ প্রতারক আটক

ঢাকা: চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রের বাণিজ্য এবং ফলাফল পরিবর্তনের নিশ্চয়তা দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে চার হ্যাকারকে আটক করেছেন মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে কয়েকটি ভুয়া প্রশ্নপত্রসহ ল্যাপটপ ও স্মার্টফোন উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

ডিবির উত্তর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান বিষয়টি বাংলানিউজকে জানান, ওই চার হ্যাকার এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্রকে আসল বলে বিক্রি করতেন।

পাশাপাশি তারা হ্যাকিংয়ের মাধ্যমে শিক্ষাবোর্ডের সার্ভার হ্যাক করে ফলাফল পরিবর্তনের নিশ্চয়তা দিতেন। তারা এসএসসির প্রশ্নপত্র বিক্রি করে এবং এসএসসির ফল পরিবর্তনের নিশ্চয়তা দিয়ে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিয়েছেন।

এ বিষয়ে বুধবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান ডিসি মশিউর।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০১৯
পিএম/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।