ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। ছবি: বাংলানিউজ

গাজীপুর: গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে পুলিশ রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করলে বিক্ষুব্ধ শ্রমিকরা মহাসড়ক থেকে সরে যান। পরে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এর আগে সকাল পৌনে ৯টার দিকে ভবানীপুর এলাকায় শ্রমিক ছাঁটাইয়ের জের ধরে সিএ নিট কম্পোজিট লিমিটেড (ফকিরা গার্মেন্টস) কারখানার শ্রমিকরা মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করেন। এতে ওই সড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

মাওনা হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) হরিদাশ বাংলানিউজকে জানান, ভবানীপুর এলাকায় ফকিরা গার্মেন্টসের কয়েকজন শ্রমিককে ছাঁটাই করেন কারখানা কর্তৃপক্ষ।

এর জের ধরে বৃহস্পতিবার সকালে সিএ নিট কম্পোজিট লিমিটেড (ফকিরা গার্মেন্টস) কারখানাসহ আশ-পাশের কয়েকটি কারখানার শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। একপর্যায়ে ওই মহাসড়কে দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও শিল্প পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে শ্রমিকরা উত্তেজিত হয়ে যায়।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ এবং লাঠিচার্জ করে পুলিশ। পরে শ্রমিকরা মহাসড়কে থেকে সরে গেলে দুপুর ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
আরএস/এএটি

*** শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa