ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানজট নিরসনে জরুরি লেনের পরামর্শ সংসদে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০১৮
যানজট নিরসনে জরুরি লেনের পরামর্শ সংসদে

জাতীয় সংসদ ভবন থেকে: যানজট নিরসনে সড়কে পেয়িং লেন ও ইমারজেন্সি লেন করার পক্ষে মত দিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-একাংশ) সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নাজমুল হক প্রধান। 

তিনি বলেছেন, যানজট নিরসনে সড়কে ভিআইপি লেন করা নিয়ে অনেক কথাবার্তা হচ্ছে। পৃথিবীর অনেক দেশে পেয়িং লেন (অর্থ দিয়ে লেন ব্যবহার) আছে।

ইমারজেন্সি লেন আছে। আমার মতে সেই পেয়িং লেন ও এমারজেন্সি লেন থাকলে যানজট কমবে।  

নাজমুল হক প্রধান বুধবার (৭ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে বক্তব্য রাখছিলেন।
 
নাজমুল হক প্রধান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, খালেদা জিয়া আসলে ভোট করতে চান না। তিনি শুধু জোট করতে চান।  

সরকারের উন্নয়ন প্রসঙ্গ তুলে ধরে তিনি বলেন, সরকারের ধারাবাহিকতা থাকার কারণে অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। জনগণ এখন উন্নয়ন পছন্দ করে। অথচ একটি চক্র এসব উন্নয়নে বাধা দিতে ভিন্ন রাস্তায় চক্রান্ত করছে। আমি দেশবাসীকে আহ্বান জানাবো, দেশের উন্নয়নের স্বার্থে আবারও দরকার শেখ হাসিনার সরকার।   

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০১৮ 
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।