ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নাগরিক সমাবেশে যোগ দিতে ঢাবি এলাকায় জনস্রোত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
নাগরিক সমাবেশে যোগ দিতে ঢাবি এলাকায় জনস্রোত সমাবেশস্থলের দিকে মানুষের স্রোত-ছবি- জি এম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি পাওয়া উপলক্ষে আয়োজিত নাগরিক সমাবেশে যোগ দিতে আসা সর্বস্তরের মানুষের পদচারণায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা জনস্রোতে পরিণত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) বেলা ২টায় সরেজমিন দেখা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, হাকিম চত্বর, কেন্দ্রীয় গ্রন্থাগার চত্বর, মল চত্বর, মুহসীন হল মাঠ, দোয়েল চত্বর, কার্জন হল এলাকা সর্বত্র স্বাধীনতার চেতনায় বিশ্বাসী মানুষদের ভিড়।

তবে টিএসসি এলাকার জনস্রোত দেখে মনে হচ্ছে যেন এটি আলাদা সমাবেশ।

সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানে জায়গা না থাকায় অনেকে রাজু ভাস্কর্যের নিচে অবস্থান নিয়েছেন। অনেকে মিছিল নিয়ে শাহবাগ হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করছেন।

সমাবেশে অংশ নেওয়ার সবার মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। অনেকে বাদ্যযন্ত্রের তালে নেচে গেয়ে যোগ দিচ্ছেন। অনেকের হাতে শোভা পাচ্ছে লাল সবুজের পতাকা। এছাড়া ৭ মার্চ নিয়ে বিভিন্ন ধরনের রঙ-বেরঙের ব্যানার পোস্টার প্রদর্শন করছেন অনেকে।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মামুনুর রশীদ শুভ্র বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল যুগান্তকারী। এ ভাষণের মাধ্যমে মুক্তিকামী বাঙালিরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। এ ভাষণ ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি আমাদের জন্য গর্বের।  

ময়মনসিংহ থেকে সমাবেশে যোগ দিতে এসেছেন আওয়ামী লীগকর্মী লতিফ মিয়া। তিনি বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধু যদি ৭ মার্চ ওই ভাষণের মাধ্যমে দিকনির্দেশনা না দিতেন তাহলে বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন শুধু স্বপ্নই থেকে যেতো।  

আজ যেন আরেকটি ৭ মার্চ! 
নাগরিক সমাবেশে যোগ দিতে ঢাবি এলাকায় জনস্রোত
নাগরিক সমাবেশে মানুষের ঢল, জয় বাংলা ধ্বনিতে মুখরিত

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৭
এসকেবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa