ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ আস্তানায় এক ডজন জঙ্গি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
২ আস্তানায় এক ডজন জঙ্গি! অভিযানস্থলে তৎপর আইন-শৃঙ্খলা বাহিনী। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারে আইন-শৃঙ্খলা বাহিনীর ঘেরাও করে রাখা দু’টি আস্তানায় একডজন জঙ্গি রয়েছে। বাংলানিউজকে এ তথ্য জানিয়েছে স্থানীয় পুলিশের একটি দায়িত্বশীল সূত্র। তাদের পাকড়াও করতে সর্বোচ্চ তৎপরতা চালাচ্ছে ঘটনাস্থলে থাকা ৠাব, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানে যোগ দিতে ঢাকা থেকে রওয়ানা হয়েছে সোয়াট টিম।

মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে মৌলভীবাজার শহরের বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামের ওই দু’টি জঙ্গি আস্তানা ঘেরাও করে রেখেছে পুলিশ। বড়হাটের আস্তানাটি একটি ডুপ্লেক্স বাড়িতে, আর ফতেহপুরের আস্তানাটি একটি একতলা বাড়িতে।

মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম বাংলানিউজকে জানান, দু’টি আস্তানাতেই জঙ্গিরা অবস্থান নিয়েছে। পুলিশ রাত থেকেই আস্তানা দু’টি ঘেরাও করে রাখে। বুধবার (২৯ মার্চ) ভোররাতের দিকে অভিযান শুরু করলে জঙ্গিরা গুলি করতে থাকে। সকালে একের পর এক গ্রেনেড ছুঁড়েও মারে তারা।

সকাল ১০টা থেকে সাড়ে ১০টার মধ্যেও দু’টি জঙ্গি আস্তানায় বিস্ফোরণ ও গুলির শব্দ শোনা যায়। সাড়ে ১০টার দিকে বড়হাটের ‍আস্তানার ভেতরে বিকট শব্দে তিনটি গ্রেনেড বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা।

রাশেদুল ইসলাম বলেন, রাত থেকে কৌশলে আমরা এলাকাবাসীকে সরিয়ে নিতে পেরেছি। এখন জঙ্গিদের কব্জা করার সব চেষ্টা চলছে।  

মৌলভীবাজারজুড়ে চলছে তুমুল বৃষ্টি। এরমধ্যেও আইন-শৃঙ্খলা বাহিনী জঙ্গিদের পাকড়াও করতে তৎপরতা চালিয়ে যাচ্ছে বলে জানান রাশেদুল।

বাংলাদেশ সময়: ১১৩৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এইচএ/এমএমকে/

আরও পড়ুন
** ৩ দিন রেকি করে শনাক্ত বড়হাটের জঙ্গি আস্তানা
** মৌলভীবাজারের ২ আস্তানা থেকেই গুলি-গ্রেনেড ছুড়ছে জঙ্গিরা​
** মৌলভীবাজারে অভিযানস্থলে র‌্যাব-ফায়ার সার্ভিস
** জঙ্গিদের হাতে কোনও জিম্মি নেই!
** মৌলভীবাজারে আস্তানা থেকে গ্রেনেড ছুড়ছে জঙ্গিরা
** দুই আস্তানায় জঙ্গিদের হাতে বিপুল অস্ত্র বিস্ফোরক!
** মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় তৎপরতা আতিয়া মহলের মতোই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।