ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় তৎপরতা আতিয়া মহলের মতোই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় তৎপরতা আতিয়া মহলের মতোই জঙ্গি আস্তানা ঘেরাও করে রেখেছে পুলিশ। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌলভীবাজার থেকে: মৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুরের আস্তানা দু’টির জঙ্গিদের তৎপরতা সিলেটের ‘আতিয়া মহল’র জঙ্গিদের মতোই। এদের হাতেও তেমন অস্ত্র-বিস্ফোরক রয়েছে এবং সেই কায়দায় এখানকার জঙ্গিরা গুলি ও গ্রেনেড ছুঁড়ছে।

মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার রাশেদুল ইসলাম বাংলানিউজকে এ কথা জানিয়েছেন। সদর পৌরসভার বড়হাট ও সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের সরকার বাজারের কাছে ফতেহপুর গ্রামে সন্ধান পাওয়া জঙ্গি আস্তানা দু’টি মঙ্গলবার (২৮ মার্চ) দিনগত রাত থেকে ঘিরে রেখেছে পুলিশ।

রাশেদুল ইসলাম বলেন, বুধবার (২৯ মার্চ) সকালে জঙ্গিরা আস্তানার ভেতর থেকে বেশ কয়েকটি গ্রেনেড চার্জ করে, তাতে ধারণা করা হচ্ছে এদের হাতে গোলা-বারুদ রয়েছে। দু’টি আস্তানায় জঙ্গিদের তৎপরতা সিলেটের জঙ্গিদের মতোই। এদের হাতেও অস্ত্র-বিস্ফোরক রয়েছে এমন ধারণা করেই, অভিযান এগিয়ে নেওয়া হচ্ছে।  

পুলিশ দু’টি আস্তানাতেই প্রতিরোধ গড়ে তুলেছে। জঙ্গিদের কোণঠাসা করে তুলতে এরই মধ্যে সকল প্রয়োজনীয় কৌশল নেওয়া হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।  

তিনি জানান, এরই মধ্যে রাত থেকে অত্যন্ত সাফল্যের সঙ্গে দু’টি আস্তানার বাড়ি দু’টি ও আশেপাশের এলাকা থেকে কৌশলে সাধারণ বাসিন্দাদের সরিয়ে আনা সম্ভব হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৭
এইচএ/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।