ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে ২০০০ রোজাদার পেলেন বসুন্ধরা গ্রুপের ইফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
মানিকগঞ্জে ২০০০ রোজাদার পেলেন বসুন্ধরা গ্রুপের ইফতার

মানিকগঞ্জ: রমজানের অষ্টম দিনও মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়কের বানিয়াজুরি এলাকায় এবং ঘিওর উপজেলার বিভিন্ন মসজিদ-মাদরাসায় মোট দুই হাজার প্যাকেট ইফতার বিতরণ করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ।  

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীরের উদ্যোগে এ ইফতার বিতরণ কার্যক্রম চলছে।

 

সোমবার (২৫ মার্চ) বিকেলে জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনির তত্ত্বাবধানে দুটি পিকআপভ্যানে করে বানিয়াজুরি এলাকার একটি বুথে এবং ঘিওর উপজেলার বিভিন্ন মসজিদ-মাদরাসায় পৌঁছে দেওয়া হয়েছে ইফতার।   

আয়োজক সূত্রে জানা যায়, এবারের রমজানের প্রথম দিন থেকে বানিয়াজুরি বাসস্ট্যান্ড এলাকায় নিদিষ্ট বুথ করে ইফতার বিতরণ করা হচ্ছে, যার ব্যতিক্রম হয়নি অষ্টম রমজানেও। এখানে ভাসমান ছিন্নমূল ও আগত যানবাহনের রোজাদারদের জন্য ইফতারের আয়োজন করা হয়েছে। এছাড়া ঘিওর উপজেলার মডেল মসজিদ ও থানা মসজিদে একশত করে মোট দুশত প্যাকেট ইফতারের ব্যবস্থা করা হচ্ছে প্রতিদিনই। অপরদিকে ১৯ মার্চ উপজেলার বালিয়াখোড়া ইউনিয়নের কুসন্ডা জামে মসজিদ, পেচান্দা বাজার জামে মসজিদ, শিমুলিয়া কদার জামে মসজিদ, বামনা বাজার মসজিদ, বামনী মধ্যপাড়া মসজিদ, বামনা জামে মসজিদ, পশ্চিম দোতরা জামে মসজিদ, পূর্বপাড়া জামে মসজিদ, কুন্দাই পাড়া জামে মসজিদসহ বেশ কয়েকটি স্থানে ইফতার বিতরণ করা হয়েছে।  

ফরিদপুর জেলার ভাঙ্গা থানার আব্দুল জব্বার নামের এক রোজাদার বলেন, আমি এ এলাকায় দীর্ঘদিন ধরে ফেরি করে জামা-কাপড় বিক্রি করি। আছরের নামাজ শেষ করে ফিরছিলাম এমন সময় আমাকে ডেকে একটি ইফতারের প্যাকেট দিয়ে দিল। শুনেছি এখানে প্রতিদিন ভাসমান রোজাদারদের ইফতার করানো হয়। আজ আমিও পেলাম ইফতার। এমন উদ্যোগ নেওয়ায় আমি মহান আল্লাহর কাছে বসুন্ধরা গ্রুপের উন্নতির জন্য দোয়া করি।

জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মাহবুবুর রহমান জনি বলেন, ভাসমান ও ছিন্নমূল রোজাদারদের কথা চিন্তা করে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর পুরো রমজান মাসজুড়েই মানিকগঞ্জে ইফতারের আয়োজন করেছেন। আমিসহ এ অঞ্চলের হাজারো মানুষ তার জন্য আল্লাহর কাছে দোয়া করছি, যাতে তিনি সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারেন।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।