ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে হত্যার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে হত্যার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

খাগড়াছড়ি: রাঙামাটির বাঘাইছড়িতে আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সদস্য নিপুণ চাকমা ওরফে সোগা চাকমাকে হত্যার প্রতিবাদে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সংগঠনটি। এ ঘটনায় তারা প্রতিপক্ষ সংগঠনকে দায়ী করেছেন।

ইউপিডিএফ’র (প্রসীত গ্রুপ) প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাঘাইছড়ির বঙ্গলতলীতে শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে সন্ত্রাসীরা নিপণ চাকমা নামে ইউপিডিএফের এক সদস্যকে গুলি করে হত্যা করে। নিপণ চাকমা বাঘাইছড়ির পশ্চিম বালুখালী গ্রামের কমলা কান্তি চাকমার ছেলে।

ইউপিডিএফের বাঘাইছড়ি ইউনিটের সংগঠক অক্ষয় চাকমা এক বিবৃতিতে জানান, রাত সাড়ে ৯টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী মোটরসাইকেলযোগে বঙ্গলতলীতে এসে ইউপিডিএফ সদস্য নিপণ চাকমার ওপর গুলি চালায়। এতে ঘটনাস্থলে তিনি মারা যান।

বিবৃতিতে তিনি উক্ত হত্যাকাণ্ডের ঘটনাকে কাপুরুষোচিত ও ন্যক্কারজনক উল্লেখ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাসীরা একের পর এক হত্যাকাণ্ড সংঘটিত করলেও খুনিদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেওয়া হচ্ছে না।

তিনি খুনি-সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয়ে রেখে খুন-খারাবিতে লেলিয়ে দিয়ে পার্বত্য চট্টগ্রামে অস্থিতিশীল পরিস্থিতি জিইয়ে রাখতে শাসকগোষ্ঠী মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেন।

বিবৃতিতে নিপণ চাকমার খুনিদের আইনের আওতায় এনে বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং ঠ্যাঙাড়ে সন্ত্রাস বন্ধের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২৪
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।