ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপি-জামায়াতের অপরাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
বিএনপি-জামায়াতের অপরাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে: শাজাহান খান বক্তব্য দিচ্ছেন শাজাহান খান

মাদারীপুর: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর ২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেন, বিএনপি-জামায়াতের অপরাজনীতি জনগণ প্রত্যাখ্যান করেছে। শ্রমজীবী, কর্মজীবী মানুষের রক্ত দিয়ে কারও ক্ষমতায় যাওয়ার সিঁড়ি তৈরি বাংলাদেশের জনগণ করতে দেবে না -এটাই বাস্তবতা।

 

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ৭৬তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশ এবং দেশের মানুষের উন্নয়ন কীভাবে করবেন, এটা নিয়ে সবসময় ভাবেন। তিনিই শুধু স্বপ্ন দেখেন, তা কিন্তু না, তিনি আমাদেরও স্বপ্ন দেখান। তিনি স্বপ্ন দেখান বলেই পঞ্চমবারের মতো আমরা তাকে প্রধানমন্ত্রী করেছি।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমাদের মনে রাখতে হবে বঙ্গবন্ধুর কন্যা বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হবে, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হলে তোমাদের স্মার্ট হতে হবে। এবং আমি বিশ্বাস করি এই মনোবাসনা তোমাদের আছে।

শাজাহান খান বলেন, সাধনা ছাড়া কোনো ব্যক্তি জীবনে দাঁড়াতে পারে না। সাধনা করবে তাহলে জীবনে প্রতিষ্ঠিত হতে পারবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাধনা ছিল, বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্রে পরিণত করবেন আর তার সাধনার কারণেই আজ আমরা একটা বাংলাদেশ পেয়েছি, স্বাধীন রাষ্ট্র পেয়েছি।

শিক্ষার্থীদের উদ্দেশে শাজাহান খান আরও বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় তোমরা নিয়োজিত থেকো। তাহলে মাদক, জঙ্গিসহ নানা অপকর্মের হাত থেকে রক্ষা পাবে। তোমরা যদি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করো তাহলে এই বাংলাদেশ স্মার্ট বাংলাদেশ হিসেবে বিশ্বের মধ্যে এক বিস্ময় সৃষ্টি হবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. নজরুল ইসলাম, পৌরসভা মেয়র খালিদ হোসেন ইয়াদ, সিভিল সার্জন ডা. মুনীর আহমদ খান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুল্লাহ খান, জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র, বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী, অভিভাবকসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।