ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাগেরহাটে ফাঁদে ফেলে টাকা হাতানো চক্রের ৮ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
বাগেরহাটে ফাঁদে ফেলে টাকা হাতানো চক্রের ৮ সদস্য আটক

বাগেরহাট: বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্মকর্তাকে প্রেমের ফাঁদে ফেলে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ এক নারীসহ সাত প্রতারককে আটক করেছে রামপাল থানা পুলিশ।  

মঙ্গলবার (১৬ জানুয়ারি) গভীর রাতে উপজেলার শ্রীফলতলা নামক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোটরসাইকেল ও নগদ টাকা জব্দ করে পুলিশ।  

আটকরা হলেন- উপজেলার মো. শাহীন শেখ (২২), সুরাইয়া আক্তার টিনা (১৮), মো. রমজান শেখ (১৭), মো. আব্দুল্লাহ শেখ (২০), আসলাম মোল্লা আকাশ (২০), ইমন শেখ (১৭), ফেরদৌস হাসান জয় (১৭) ও সিয়াম (১৮)। মামলা দায়ের পরে বুধবার বিকেলে তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

পুলিশ জানায়, প্রতারক শাহীন শেখ মোবাইল ফোন ব্যবহার করে কথিত প্রেমিকা টিনাকে সঙ্গে নিয়ে একটি প্রতারক চক্র গড়ে তোলেন। তারা ওই নারী সদস্যকে দিয়ে বিভিন্ন লোককে প্রেমের ফাঁদ ফেলতো। এক পর্যায়ে তারা রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজ করা পাওয়ার মেক লিমিটেড কোম্পানির ম্যানেজার আদিল মাহামুদকে ফাঁদে ফেলে। পরে গত ১৩ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় তার ব্যবহৃত মুঠোফোনে কল দেয়। ওই সময় তাকে খুলনা মোংলা মহাসড়কের ভেকটমারী বেলাই ব্রিজের কাছে আসতে বলে। আদিল মাহামুদ সেখানে গেলে তাকে বেঁধে মাহিন্দ্রা গাড়িতে করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

পরে তাকে হত্যার হুমকি দিয়ে মারপিট শুরু করে প্রতারক চক্র। এক পর্যায়ে তার কাছে থাকে নগদ টাকা,  মোটরসাইকেল, এটিএম কার্ড ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর তারা আদিলের বাড়িতে ফোন করিয়ে কয়েক দফায় বিকাশ ও রকেট অ্যাকাউন্টের মাধ্যমে প্রায় ৮০ হাজার টাকার মত হাতিয়ে নেয়। এদিন রাতে তাকে চোখ বেঁধে অজ্ঞাত স্থানে নিয়ে ছেড়ে দিয়ে আরও ছয় লাখ টাকা দাবি করেন। তারপর গত ১৬ জানুয়ারি সকাল ৮টায় আদিল মাহামুদ ফয়লা গিয়ে মাহিন্দ্রা চালককে চিন্তে পেরে তার মাধ্যমে আসামিদের শনাক্ত করেন।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোমেন দাস বলেন, দীর্ঘ দিন ধরে আটক প্রতারক চক্র বিভিন্নভাবে ফেসবুকের মাধ্যমে টার্গেট করে প্রেমের ফাঁদে ফেলে সহজ সরল মানুষদের কাছ থেকে মুক্তিপণ আদায় করে আসছিল। আদিল মাহামুদের অভিযোগের সত্যতা পেয়ে প্রতারক চক্রের আটজনকে আটক করা হয়েছে। এছাড়া এই চক্রের তিন থেকে চার জন পলাতক রয়েছে। তাদের আটকের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।