ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেয়াদোত্তীর্ণ ফুড কালারে কেক তৈরি, বেকারিকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
মেয়াদোত্তীর্ণ ফুড কালারে কেক তৈরি, বেকারিকে জরিমানা

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জে বিএসটিআই এর মান সনদ গ্রহণ ব্যতীত মেয়াদোত্তীর্ণ ফুড কালার দিয়ে কেক বিস্কুট, ব্রেড পণ্য উৎপাদন ও বিক্রয় করায় ৪০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিএসটিআই কুমিল্লা অফিসের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।

অভিযানে অংশগ্রহণকারী বিএসটিআই কুমিল্লা অফিসের কর্মকর্তা ফিল্ড অফিসার (সিএম) মো. আমিনুল ইসলাম শাকিল রাতে এতথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিএসটিআই এর মান সনদ না নিয়ে কেক বিস্কুট ও ব্রেড পণ্য উৎপাদন ও বিক্রয় করা এবং তৎ সংক্রান্ত মিথ্যা তথ্য দেওয়ার অপরাধে হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর মেসার্স হযরত শাহ পরান বেকারিকে বিএসটিআই আইনে ৪০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এছাড়া কারখানায় প্রাপ্ত ৩ কৌটা মেয়াদোত্তীর্ণ ফুড কালার এবং ৫ট্রে নোংরা-বাসি কেক ধ্বংস করা হয়।

অভিযানে হাজীগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল সহযোগিতা করে। জনস্বার্থে এ ধরনের ভ্রাম্যমাণ অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।