ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফার্মগেট-কাওরানবাজারে নেই অবরোধের প্রভাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
ফার্মগেট-কাওরানবাজারে নেই অবরোধের প্রভাব

ঢাকা: বিএনপি ও জামায়াতসহ কয়েকটি দল ঘোষিত ৬ষ্ঠ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ পালন করছে। অবরোধের প্রথম দিন সকাল থেকে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এছাড়াও প্রধান সড়কের মোড়ে মোড়ে অবস্থান করছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিন সড়কে ছিল না অবরোধের কোনো প্রভাব।  

বুধবার (২২ নভেম্বর) সকাল থেকে রাজধানীর ফার্মগেট ও কাওরানবাজার এলাকায় এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, এদিন ফার্মগেট ও কাওরানবাজারে সড়কে যানবাহনের চাপ দেখা গেছে।  সড়কে সকাল থেকেই যানবাহনের সংখ্যা বেশি। চলছে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা।  

গত হরতাল-অবরোধগুলোর তুলনায় আজকে যাত্রী ও বাসসংখ্যা বেশি বলে জানালেন শিকড় পরিবহনের চালক মো. কবির।  

তিনি বলেন, এবারের অবরোধে একটু বেশি মানুষজন ঘর থেকে বাইরে আসছেন। বেশিরভাগ প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছে মানুষ। যদিও মানুষরা ভয়ে আছেন। আমরা (পরিবহন শ্রমিকরা) কতোদিন বসে থাকব। বাস না চালালে খাবো কী? চলব কীভাবে?  

মো. আলামিন অফিসের কাজে যাবেন প্রেসক্লাবে। তিনি বলেন, অবরোধের মধ্যে গণপরিবহনের তুলনায় অনেক নিরাপদ মেট্রোরেল। এ কারণে যাতায়াত। এখন বাসা থেকে বাইরে আসার আগে কাজের পাশাপাশি মাথায় রাখতে হচ্ছে। কি আর করার, নির্বাচনের আগ পর্যন্ত এভাবেই চলাচল করতে হবে।  

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে রোববার ভোর থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডাক দেয় বিএনপি- জামায়াতসহ বেশ কয়েকটি দল। মঙ্গলবার একদিন বিরতি দিয়ে আবার ৪৮ ঘণ্টার অবরোধের ডাক দিয়েছে দলগুলো।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২৩
এমএমআই/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।