ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সন্তুষ্টি নিয়ে যেতে পারছি: ভূমিমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
সন্তুষ্টি নিয়ে যেতে পারছি: ভূমিমন্ত্রী 

ঢাকা: ভূমিমন্ত্রী মো. সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, পাঁচ বছর মেয়াদে আন্তরিকতার সঙ্গে সব কিছু করার চেষ্টা করেছি। এজন্য স্যাটিসফেকশন (সন্তুষ্টি) নিয়ে যেতে পারছি।

 

সোমবার (২০ নভেম্বর) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে ভূমি মন্ত্রণালয় কর্তৃক স্মার্ট ভূমিসেবা বিষয়ক কর্মশালায় তিনি এ কথা বলেন৷ কর্মশালাটি আয়োজন করেছে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।  

বিএসআরএফ সভাপতি ফসিহ উদ্দীন মাহতাবের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে ছিলেন ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব।  

কর্মশালাটি সঞ্চালনা করেন বিএসআরএফ-এর সাধারণ সম্পাদক মাসউদুল হক।  

ভূমিমন্ত্রী বলেন, এটা সব সময় আমার মাথায় রেখে ছিলাম বলে একটি স্যাটিসফেকশনের জায়গায় দাঁড়াতে পেরেছি।

তিনি বলেন, একটা কথা আছে-শেষ ভালো যার সব ভালো তার। এটি এই মেয়াদের শেষ সময়, আগামীটা আগামীতে দেখা যাবে। তবে মনে হচ্ছে, সন্তুষ্টি নিয়ে যেতে পারছি। পাঁচ বছর প্রতিটি মুহূর্ত, প্রতিটি ঘণ্টা, প্রতিটি দিনকে ব্যবহার করতে চেষ্টা করেছি।

শেষ সময়ে ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইন করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এমন একটি মার্জিনাল সময়ে পড়েছিলাম যে, এটি না হওয়ার ঝুঁকি ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেহেতু সাপোর্ট দিয়েছেন, সেজন্য এটি করতে পেরেছি। একটি আইন পাস করার চাট্টিখানি কথা নয়। একেবারে সাধারণ মানুষ থেকে শুরু করে ওপর পর্যন্ত অধীর আগ্রহে এই আইনটির অপেক্ষা করছিল। আমি স্যাটিসফাইড যে আইনটি করে যেতে পেরেছি।

ভূমি অপরাধ প্রতিরোধ ও প্রতিকার আইনের বিধিমালা করার কাজ চলছে জানিয়ে সাইফুজ্জামান চৌধুরী বলেন, বিধিটাও হয়ে যাবে। বিধিটা না হলে হাফ-ডান হয়ে যাবে।  

দক্ষতা স্বচ্ছতা ও জবাবদিহিতার ক্ষেত্রে আপোষ করিনি। অনেক ঝুঁকি ছিল তারপরও সিস্টেমের মাধ্যমে উন্নয়ন করেছেন বলে জানান ভূমিমন্ত্রী।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।