ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিমলায় অবৈধভাবে বালু উত্তোলন করায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
ডিমলায় অবৈধভাবে বালু উত্তোলন করায় জরিমানা সংগৃহতি ছবি

নীলফামারী: নীলফামারীর ডিমলায় নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে সফিয়ার ইসলাম নামের এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (৪ নভেম্বর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আকতার এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গয়াবাড়ি ইউনিয়নের মতিরবাজার খুটারপুল এলাকায় প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে নাউতারা নদী থেকে অবৈধভাবে বালু তুলে ট্রাক্টরের মাধ্যমে বিভিন্ন জায়গায় বিক্রি করা হচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় সফিয়ার নামের এক বালু ব্যবসায়ীকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে পুলিশ ও আনসার সদস্যরা সহযোগিতা করেন।

সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আকতার বলেন, অবৈধভাবে বালু তোলার খবর পেয়ে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর-ই-আলম সিদ্দিকী বলেন, পরিবেশ রক্ষায় অবৈধভাবে বালু উত্তোলনকারী ও বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।