ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিসি অফিসে চাকরির নামে প্রতারণা, ভুয়া এসআই গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
ডিসি অফিসে চাকরির নামে প্রতারণা, ভুয়া এসআই গ্রেপ্তার

সাভার (ঢাকা): আশুলিয়ায় পুলিশের উপপরিদর্শক (এসআই) পরিচয়ে ঢাকা জেলা প্রশাসকের (ডিসি) অফিসে পিয়ন পদে চাকরি দেওয়ার কথা বলে ‘প্রতারণা’ করেছিলেন ইকরাম সরদার (৪৩) নামে এক ব্যক্তি। এ সংক্রান্ত একটি মামলায় তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল হোসেন এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, সোমবার (২৫ সেপ্টেম্বর) রাতে আশুলিয়ার পলাশবাড়ী উত্তরপাড়া এলাকা থেকে গ্রেপ্তার হন ইকরাম সরদার। তিনি ফরিদপুরের সালথা থানার সিংহ প্রতাপ গ্রামের বাসিন্দা।

প্রতারণার মামলা এজাহারে বলা হয়েছে, গত ২০ সেপ্টেম্বর সাভার থেকে পলাশবাড়ী আসার পথে ভুক্তভোগী আরিফুল ইসলামের মা রিনা বেগমের সাথে পরিচিত হন ইকরাম সরদার নামে এক ব্যক্তি। দুজন কথা বলার এক পর্যায়ে নিজেকে পুলিশের এসআই পরিচয় দেন ইকরাম। এ সময় বিভিন্নভাবে ফুসলিয়ে রিনা বেগমকে তার ছেলে আরিফুলের ঢাকা ডিসি অফিসে চাকরি দেওয়ার কথা বলেন তিনি।

গত ২৪ সেপ্টেম্বর আরিফুলের চাকরি কনফার্ম হয়েছে বলে জানান ইকরাম। বাকি কার্যক্রমের জন্য আরিফুলের ভ্যারিফিকেশনসহ অন্যান্য কাজের জন্য ২০ হাজার টাকা দিতে বলেন তিনি। কথা অনুসারে ইকরামকে টাকা দেন ভুক্তভোগী। গতকাল সোমবার (২৫ সেপ্টেম্বর) পুলিশের পোশাক পরে আরিফুলের বাসায় গিয়ে চাকরির নিয়োগপত্র দেওয়ার অজুহাতে আরও এক লাশ ২০ হাজার টাকা দাবি করেন ইকরাম। এ সময় আরিফুল তার কাছে চাকরির নিয়োগপত্র দেখতে চান।

কিন্তু ইকরাম কাগজ দেখাতে না পেরে তালবাহানা করতে থাকেন। সন্দেহ হলে আরিফুল আশুলিয়া থানায় সংবাদ দেন। পরে সদস্যরা তার বাড়ি গিয়ে ইকরামকে আটক করে থানায় নিয়ে আসেন। আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) বিপুল হোসেন বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার প্রতারণা মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার। মামলায় ইকরামকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২৩
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।