ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিএনপির খুলনা রোডমার্চে ৫ লাখ মানুষের সমাবেশের টার্গেট

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
বিএনপির খুলনা রোডমার্চে ৫ লাখ মানুষের সমাবেশের টার্গেট

খুলনা: সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে খুলনা বিভাগে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পালিত হবে রোডমার্চ। এই কর্মসূচি  সফল করতে ইতিমধ্যে বিভাগীয় সমন্বয় সভা করেছে বিএনপি।

খুলনা বিএনপি অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও দফায় দফায় প্রস্তুতি সভা করছে। ঝিনাইদহ থেকে শুরু হয়ে ১৬০ কিলোমিটার রোডমার্চ শেষে খুলনার জিয়া হল চত্ত্বরে ৫ লক্ষাধিক লোকের সমাবেশ ঘটানোর পরিকল্পনা করেছে দলটি। রোডমার্চ শেষে খুলনার সমাবেশ সফল করতে বিএনপি নেতৃবৃন্দ রাতদিন কাজ করে যাচ্ছে। শহরের বিভিন্ন মোড়ে মোড়ে তৈরি করা হচ্ছে তোরণ। পোস্টার সাটানো ও প্রচারপত্র বিলির কাজ চলছে। চলছে মাইকিংও।  

দলীয় সূত্র জানিয়েছে, রোডমার্চ সফল করতে এবং বর্তমান আওয়ামী সরকারের বিরুদ্ধে অনাস্থা পোষণ করতে সর্বশ্রেণীর ব্যক্তিবর্গকে উজ্জীবিত করার কাজ হচ্ছে। প্রতিটি ওয়ার্ড থেকে শুরু করে জেলার তৃণমূল নেতাকর্মীদের কাছে ১০ লাখ লিফলেট পৌঁছে গেছে। আগামী ২৬ সেপ্টেম্বর ৫ লক্ষাধিক মানুষের সমাগম ঘটবে। সরকার পতনের একদফা দাবিতে খুলনা বিভাগীয় রোডমার্চকে ঘিরে চাঙা বিএনপি’র তৃণমূলের নেতাকর্মীরা। ২৬ সেপ্টেম্বর ঝিনাইদহ থেকে শুরু হয়ে ১৬০ কিলোমিটার রাস্তা অতিক্রম করে খুলনা নগরীর জিয়া হলের সামনে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হবে। রোডমার্চকে কেন্দ্র করে ইতিমধ্যে নগরীর প্রবেশ দ্বারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে ২ শতাধিক তোরণ, নগরীর যশোর রোড, কেডিএ এভিনিউ, মজিদ স্মরণীসহ দলীয় কার্যালয়ে আলোকসজ্জার কাজ চলছে। এছাড়া রোববার (২৪ সেপ্টেম্বর) থেকে নগরজুড়ে মাইকিং শুরু হবে।  

রোডমার্চ সম্পর্কে মহানগর বিএনপির আহবায়ক শফিকুল আলম মনা বলেন, ২৬ সেপ্টেম্বরের রোডমার্চ আন্দোলনে নতুন মাত্রা যোগ করবে। অতীতের বিভাগীয় মহাসমাবেশ, তারুণ্যের সমাবেশের চেয়ে জনসমাগম বেশি হবে। বিএনপির আন্দোলনে সাড়া দিয়ে সাধারণ মানুষ রাজপথে নেমে এসেছে।

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২৩
এমআরএম/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।