ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ নথিতে আগুনের ঘটনায় আটক ৪ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ নথিতে আগুনের ঘটনায় আটক ৪  পুড়ে যাওয়া নথি।

নরসিংদী: নরসিংদীর রায়পুরা উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে দ্বিতীয় বার আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে বিদ্যালয়ের অফিস কক্ষে দুটি আলমারিতে থাকা গুরুত্বপূর্ণ কিছু ফাইল পুড়ে ছাই হয়ে গেছে এবং কিছু খাতা চুরিও হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় উপজেলার চান্দেরকান্দি ইউনিয়নের বাহেরচর গ্রামের বাহেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।  

পরে খবর পেয়ে রায়পুরা থানার পুলিশ ও ইউপি চেয়ারম্যান মিতুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী মামুন মিয়াসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।  

ঘটনাটি নিশ্চিত করেছেন রায়পুরা থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন।

বিদ্যালয় কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানায়, সন্ধ্যায় বিদ্যালয়ের ভেতর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা কাছে গিয়ে ভেতরে অফিস কক্ষে আগুন জ্বলতে দেখেন। পরে তারা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নেভানোর পরে ভেতরে গিয়ে দেখা যায় আগুনে বিদ্যালয়ের অফিস কক্ষে থাকা গুরুত্বপূর্ণ কিছু ফাইল পুড়ে ছাই হয়ে গেছে। এসময় কিছু খাতা চুরিও হয়েছে।

তারা আরও জানায়, এর আগেও গত মাসে একবার অফিসে চুরি ও ২ সেপ্টেম্বর রাতে স্কুলের অফিসে অ।  

স্কুলের দায়িত্বপ্রাপ্ত দপ্তরি কাম প্রহরী মামুন মিয়া বলেন, সন্ধ্যায় স্কুলের সব কিছু ভালোভাবে খেয়াল করে তালা লাগিয়ে বাড়িতে যাই। যাওয়ার ১০ মিনিট পরেই খবর পাই স্কুলে আগুন লাগছে। পরে খবর পেয়ে এসে দেখি তালা লাগানো কিন্তু ভেতরে আগুনে কিছু কাগজপত্র পুড়ে গেছে।  

স্কুলের প্রধান শিক্ষক তাহমিনা সরকার বলেন, খবর পেয়ে স্কুলে এসে দেখি সবকিছু পুড়ে গেছে। অফিস কক্ষে কেরোসিনের গন্ধ পাওয়া যাচ্ছে। মনে হচ্ছে কেউ আগুন লাগিয়ে দিয়েছে। এর আগেও স্কুলের অফিসে একবার আগুন লেগে কাগজপত্র পুড়ে গেছে ওইটা থানায় জানানো হয়েছে। এছাড়াও গত মাসের ২৭ তারিখে অফিসে একবার চুরি হয়েছে। বার বার এমন ঘটনা ষড়যন্ত্রমূলক বলে মনে হচ্ছে।  

চান্দেরকান্দি ইউপি চেয়ারম্যান মেজবাহ উদ্দিন খন্দকার মিতুল বলেন, একই স্কুলে দুইবার আগুন ও একবার চুরির ঘটনা ঘটেছে। আগুনের ধরন দেখে মনে হচ্ছে কেউ তালা খুলে ভেতরে ঢুকে কেরোসিন ঢেলে আগুন দিয়েছে। আমরা প্রশাসনের কাছে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এই ঘৃণ্য কাজ যে করছে তার বিচার দাবি করছি।  

রায়পুরা থানার উপপরিদর্শক  (এসআই) আলমগীর হোসেন বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়েছি। এ ঘটনায় স্কুলটির দপ্তরি মামুন মিয়াসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।