ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুনর্বাসনের দাবিতে সিটি পল্লীর বাসিন্দাদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
পুনর্বাসনের দাবিতে সিটি পল্লীর বাসিন্দাদের মানববন্ধন ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পুর্নবাসনের দাবিতে মানববন্ধন করেছেন রাজধানীর যাত্রাবাড়ীর ৪৯নং ওয়ার্ডের ১নং সিটি পল্লীর বাসিন্দারা।

রোববার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ৪৯নং ওয়ার্ডের ১নং সিটি পল্লী পুর্নবাসস্থান ২৩০ পরিবারের ব্যানারে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে সিটি পল্লীর বাসিন্দারা বলেন, রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ আমাদেরকে ১৯৯০ সালে ১নং সিটি পল্লীতে থাকার জায়গা দিয়েছে। আমরা সেখানে দীর্ঘ ৩৩ বছর যাবত বসবাস করে আসছি। হঠাৎ করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস আমাদেরকে বিনা নোটিশে সেখান থেকে উচ্ছেদ করে দেয়। আমাদের ঘর-বাড়ি ভেঙে দিয়েছে। আমরা আজকে আট মাস ধরে রাস্তায় বসবাস করছি। মেয়র আমাদের বলেছিল আমাদের পুনর্বাসন করবে। তিনি এটি মাথায় রেখেছেন। কিন্তু কেউ আমাদের কোন খোঁজ খবর নেয় না। আমরা সবাই দিন মজুর, খেটে খাওয়া মানুষ, কেউবা ভিক্ষা করে বা অন্যের বাসায় কাজ করে অথবা গার্মেন্টসে চাকরি করে। আমাদেরকে কেউ ঘর ভাড়া দিতে চায় না। আমাদেরকে মানুষ ঘৃণার চোখে দেখে।

তিনি আরও বলেন, এখন মেয়র মহোদয়ের কাছে আমাদের একটাই দাবি, আমাদেরকে সিটি পল্লীতে পুনর্বাসন করা হোক। আমরা খুব কষ্টে জীবন যাপন করছি। আমাদের জন্ম ৪৯ নং ওয়ার্ডে, আমরা সেখানেই থাকতে চাই।

সিটি পল্লীর বাসিন্দা সুমি আক্তার বলেন, আমাদের আজকে এমন অবস্থা যে, আমরা নর্দমার থেকেও জঘন্য। আমাদের কোনো থাকার জায়গা নেই। আমরা চাই আমাদের থাকার জায়গা ফেরত দেওয়া হোক।

এ সময় সিটি পল্লীর শতাধিক বাসিন্দা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।