ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হক বেকারি থেকে কৃষি মার্কেটে আগুনের সূত্রপাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
হক বেকারি থেকে কৃষি মার্কেটে আগুনের সূত্রপাত মোহাম্মদপুর কৃষি মার্কেট। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটে লাগা আগুনের সূত্রপাত কাঁচা বাজারের প্রবেশ মুখে থাকা হক বেকারি থেকে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকালে আগুন নিয়ন্ত্রণের পর এমন দাবি করেছেন কৃষি মার্কেট নতুন কাঁচা বাজার মালিক সমিতির অফিস সহকারী মুশফিকুর রহমান লিটন।

তিনি বলেন, রাত তিনটার দিকে নিরাপত্তা কর্মীরা এসে আমাকে জানান হক বেকারি থেকে ধোঁয়া বের হচ্ছে। সঙ্গে সঙ্গে আমি ছুটে গিয়ে দেখি আগুন ধরে গেছে। পরে অফিসে এসে ফায়ার সার্ভিসকে ফোন দেই। এর আধা ঘণ্টা পর ফায়ার সার্ভিসের গাড়ি আসে, ততক্ষণে আগুন ছড়িয়ে যায়। পরে আরও পাঁচ-সাতটা গাড়ি এসেছে, এটা আগে এলে ক্ষতি কম হতো।

প্রথমে পানির সংকট থাকায় ফায়ার সার্ভিসকে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। পরে আশে-পাশের বাড়ি থেকে পানি নেওয়া হয় বলেও জানান লিটন।

ফায়ার সার্ভিস জানায়, ভোর ৩টা ৪৩ মিনিটে মোহাম্মদপুর কৃষি মার্কেটে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। খবর পেয়ে প্রথমে সাতটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায় ভোর ৩টা ৫২ মিনিটে। পরে ধাপে ধাপে ইউনিট বেড়ে আগুন নিয়ন্ত্রণে যোগ দেয় ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট।

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, সকাল ৯টা ২৫ মিনিটে মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন পর্যন্ত এ অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগুন নিয়ন্ত্রণ, উদ্ধার অভিযান ও সার্বিক শৃঙ্খলায় ঘটনাস্থলে কাজ করে পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) , বিজিবি, সেনা-নৌ-বিমান বাহিনী, এনএসআই, স্কাউটের ভলান্টিয়ার সদস্যরা।

আরও পড়ুন>>

>>>  তিন ঘণ্টা পরও নিয়ন্ত্রণে আসেনি মোহাম্মদপুর কৃষি মার্কেটের আগুন
>>> মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন, ২ প্লাটুন বিজিবি মোতায়েন
>>>মোহাম্মদপুর কৃষি মার্কেটে আগুন, বার্ন ইনস্টিটিউটে বাড়তি প্রস্তুতি
>>> কৃষি মার্কেটে আগুন: কাজ করছে সেনা-নৌ ও বিমান বাহিনী
>>> কৃষি মার্কেটে আগুন: পুড়ে গেছে ১৮ স্বর্ণের দোকান
>>> কৃষি মার্কেটের আগুন ৬ ঘণ্টা পর নিয়ন্ত্রণে
>>> এখনও ধোঁয়ায় আচ্ছন্ন কৃষি মার্কেট
>>> কৃষি মার্কেটের ৪ শতাধিক দোকান পুড়ে ছাই
বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
পিএম/আরআইএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।