ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

কৃষি মার্কেটে আগুন: পুড়ে গেছে ১৮ স্বর্ণের দোকান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
কৃষি মার্কেটে আগুন: পুড়ে গেছে ১৮ স্বর্ণের দোকান

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে কৃষি মার্কেটের নতুন কাঁচা বাজারে ভয়াবহ আগুনে পুড়ে গেছে ১৮টি স্বর্ণের দোকান। মার্কেটের সামনে থাকা ৯টি ও অভ্যন্তরের নয়টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ভোর ৩টা ৪৩ মিনিটে লাগা আগুন প্রায় চার ঘণ্টা পরেও নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে। সঙ্গে আছে সেনাবাহিনী, নৌবাহিনী ও বাংলাদেশ বিমানবাহিনীর অগ্নি নির্বাপনী সাহায্যকারী দল।

আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো হলো- আলিফ জুয়েলার্স, হেনা জুয়েলার্স, দুবাই জুয়েলার্স, সিঙ্গাপুর জুয়েলার্স, মুন জুয়েলার্স, রিয়াদ জুয়েলার্স ও মা জুয়েলার্স।

দুবাই জুয়েলার্সের স্বত্বাধিকারী আমির হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তার দুটি দোকান; ভোর চারটায় খবর পেয়ে তিনি মার্কেটে আসেন। তখনও অবশ্য তার দোকানে আগুন লাগেনি। মার্কেট বন্ধ থাকায় সামান্য কিছু মালামাল সরাতে পারলেও সব সরাতে পারেননি আমির। তার দুটি দোকানে দুই কোটি টাকার জুয়েলার্সের মালামাল ছিল।

 সিঙ্গাপুর জুয়েলার্স আবু কাওসার বলেন, তার দোকানে দুই কোটি টাকার কাছাকাছি মালামাল ছিল। কিছু বের করা গেছে তবে বেশিরভাগই দোকানে ছিল। আগুনে দোকানের সম্পূর্ণ পুড়ে গেছে।

স্বর্ণের দোকান ছাড়াও মার্কেটটিতে কাপড়, প্লাস্টিকের মালামাল, ক্রোকারিজ ও ব্যাগের দোকান ছিল।

কৃষি মার্কেটে আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিটটি আসে ভোর ৩ টা ৫২ মিনিটে। প্রথমদিকে সাতটি ইউনিট ঘটনাস্থলে এসে কাজ শুরু করে। পরে ধাপে ধাপে ইউনিট বাড়ে। এখন ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের মোট ১৩৭ জন সদস্য কাজ করছেন।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।