ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদীর সাবেক মেয়রের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
নরসিংদীর সাবেক মেয়রের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

নরসিংদী: নরসিংদী পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে মামলার বাদী পক্ষের সমর্থক ও নেতাকর্মীরা।  

বিক্ষোভ মিছিলটি আদালত প্রাঙ্গণে যেতে চাইলে সদর উপজেলা মোড়ে পৌঁছালে বাধা দেয় পুলিশ।

এ সময় ডিসি রোডে অন্তত দেড় কিলোমিটার এলাকা জুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়। পরে সেখানেই সাবেক মেয়র ও জেলা আ. লীগের যুগ্ন সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের কুশপুতুল দাহ করে পৌরসভার ১নং ওয়ার্ডের সাবেক কমিশনার মানিকের সমর্থকরা।  

বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে।

আদালত সূত্রে জানা যায়, ২০০১ সালের ১ জানুয়ারি নরসিংদী পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তৎকালীন পৌর চেয়ারম্যান প্রয়াত লোকমান হোসেন, তার ভাই সাবেক মেয়র ও বর্তমানে জেলা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামানসহ ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন নিহতের ভাই আমির হোসেন আমু। এ মামলায় সঠিক বিচার না পাওয়ায় আদালতে নারাজি দায়ের করেন বাদী পক্ষ।  

এর পর থেকে পুনরায় বিচার কার্য চালুর নির্দেশ দেন আদালাত। দীর্ঘদিন সাক্ষীদের আদালতে আসতে না দেওয়ায় বাদী পক্ষের অভিযোগে ক্ষুব্ধ হয় কমিশনারের সমর্থকসহ জেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা। এরই প্রেক্ষিতে আজ সাক্ষগ্রহণের নির্ধারিত দিনে কামরুজ্জামানের উপস্থিত হওয়ার খবরে আদালত প্রাঙ্গণে বিক্ষোভ প্রদর্শন করে বাদী পক্ষের লোকজনসহ আওয়ামী লীগের একাংশ।

এ সময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোন্তাজ উদ্দিন ভুইয়া, আমিরুল হক ভুইয়া, জেলা শ্রমিক লীগের আহ্বায়ক রিপন সরকার, সাবেক সাংগঠনিক সম্পাদক ওয়ালিউর রহমান আজিম, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক এসএম কাইয়ুম, সাবেক ভিপি মিয়া মো. মঞ্জুর, ছাত্রলীগের সাবেক সভাপতি জোবায়ের আহমেদ জুয়েল, জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন, সাধারণ সম্পাদক শাহজালাল হীরাসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।