ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নির্বাচন নিয়ে অবাধ-সুষ্ঠু ছাড়া যুক্তরাষ্ট্র আর নতুন কিছু বলেনি: সালমান এফ রহমান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
নির্বাচন নিয়ে অবাধ-সুষ্ঠু ছাড়া যুক্তরাষ্ট্র আর নতুন কিছু বলেনি: সালমান এফ রহমান

ঢাকা: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান জানিয়েছেন, নির্বাচন নিয়ে অবাধ-সুষ্ঠু ছাড়া যুক্তরাষ্ট্রের প্রতিনিধিরা আর নতুন কিছু বলেননি। তারা শুধু এটিই চান, আমরাও সেটিই চাই।

বৃহস্পতিবার (১৩ জুলাই) গুলশানে নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়াসহ সফররত প্রতিনিধি দলের সদস্যদের সম্মানে নৈশভোজের আয়োজন করেন সালমান এফ রহমান।

নৈশভোজ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে সালমান এফ রহমান বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের কিছু ভুল বোঝাবুঝি হয়েছে। সে কারণেই র‍্যাবের ওপর নিষেধাজ্ঞা ও ভিসা নীতি আরোপ করা হয়েছে। তবে এসব সফর বিনিময়ের মধ্যে দিয়ে ভুল বোঝাবুঝির অবসান হবে বলে আমরা আশা করি।

তিনি আরওবলেন,  গতকাল আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ শান্তিপূর্ণ হওয়ায় প্রতিনিধি দল সন্তোষ প্রকাশ করেছে।

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপস্থিত ছিলেন।

গত ১১ জুলাই থেকে চারদিনের সফরে রয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া। বৃহস্পতিবার রাতে তিনি ঢাকা ত্যাগ করবেন। তার সফরসঙ্গী হিসেবে সঙ্গে রয়েছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিটেন্ট অ্যাডমিনিস্ট্রের অঞ্জলী কৌর।

বাংলাদেশ সময়: ০১০১  ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
টিআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।