ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুর পৌরসভার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুন ২২, ২০২৩
মাদারীপুর পৌরসভার বাজেট ঘোষণা

মাদারীপুর: মাদারীপুর পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরে ১১৯ কোটি টাকা বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) সকালে পৌরসভার হলরুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ।

পৌরসভার ১৪৮তম বাজেটে মোট আয় দেখানো হয়েছে ১শ’ ১৯ কোটি ৫৭ লাখ ২১ হাজার ৯শ’ একান্ন টাকা। ব্যয় দেখানো হয় ১শ’ ১৬ কোটি ৫৯ লাখ ৬৯ হাজার ৮শ’ ৬৪ টাকা। আর উদ্বৃত্ত রাখা হয়েছে ২ কোটি ৯৭ লাখ ৫২ হাজার ৮৭ টাকা। গত অর্থবছরে এ বাজেটের পরিমাণ ছিল ৯৩ কোটি ৫৮ লাখ ৫৪ হাজার ২শ’ ৪১ টাকা।

নান্দনিক পৌরসভা গড়ার লক্ষ্যে এবারের বাজেটে বনায়ন, ময়লা আবর্জনার ডাম্পিং জোন নির্ধারণ, শহরের জলাবদ্ধতা নিরশন, সড়ক উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্যখাতেও উন্নয়ন ধরা হয়েছে।

বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, মাদারীপুর সচেতন নাগরিক কমিটির সভাপতি ইয়াকুব খান শিশির, পৌরসভার সচিব খন্দকার আবু আহম্মেদ ফিরোজ ইলিয়াস, কাউন্সিলরসহ সমাজের বিভিন্নস্তরের মানুষ।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ২২, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।