ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ৫৩ কেজি গাঁজাসহ দুই কারবারি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, মে ২৬, ২০২৩
ফরিদপুরে ৫৩ কেজি গাঁজাসহ দুই কারবারি গ্রেপ্তার

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলা থেকে ৫৩ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে ফরিদপুর র‌্যাব-০৮। যার আনুমানিক মূল্য ১৩ লাখ টাকা বলে জানিয়েছে র‌্যাব।

বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাত ২টার দিকে উপজেলা সদরের ভাঙ্গা বাজারের নতুন মুরগির হাট এলাকা থেকে ওই দুই মাদক কারবারিকে আটক করা হয়।  পরে তাদের নামে মাদকদ্রব্য আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়।

তারা হলেন- কুমিল্লা সদর দক্ষিণ থানার ধনপুর এলাকার মৃত ইয়াসিন মিয়ার ছেলে বাহার মিয়া (৫৫) ও একই জেলার চৌদ্দগ্রাম থানার কবরুয়া এলাকার মৃত আব্দুল মান্নানের ছেলে আলমগীর হোসেন সুফল (৩৪)।

শুক্রবার (২৬ মে) দুপুরে আটক দুই কারবারিকে ফরিদপুরের আদালতে পাঠানো হয়েছে।  

এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-০৮ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে.এম শাইখ আকতার।

তিনি বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ফরিদপুরের ভাঙ্গা বাজারের নতুন মুরগির হাট এলাকায় মাদকের একটি বিশাল চালান প্রাইভেটকার করে বিক্রির জন্য নিয়ে আসছে। এই তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে আমার নেতৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইজন মাদক কারবারিকে আটক করা হয়।  

কোম্পানি কমান্ডার বলেন, পরে তল্লাশি চালিয়ে আসামিদের কাছ থেকে ৫৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৩ লাখ টাকা। এছাড়া এসময় ১টি প্রাইভেটকার, ৩টি মোবাইল এবং ৩টি সিম জব্দ করা হয়।  

তিনি আরও বলেন, আটক হওয়া ওই দুই মাদক কারবারি দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন জেলা থেকে মাদক পরিবহনে করে ফরিদপুর ও শরীয়তপুর এলাকায় বিক্রি করে আসছিলেন। আটকের পর তাদের ভাঙ্গা থানায় হস্তান্তর করা হয় এবং এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণির ১৯ (গ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, মে ২৬, ২০২৩ 

এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ