ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মণিরামপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
মণিরামপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

যশোর: যশোরের মণিরামপুর উপজেলার মনোহরপুর ইউনিয়নে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে ফ্রি ‘মেডিকেল ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (২১ মে) বাংলাদেশস্থ তুর্কি দূতাবাস, ব্লাডম্যান, দারাজ বাংলাদেশ এবং টিকা'র যৌথ উদ্যোগে আয়োজিত ক্যাম্পেইন ‘দারাজ ট্যুর ফর সোশ্যাল গুডস’ এর দ্বিতীয় সিজনের এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এর মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর কাছে প্রয়োজনীয় চিকিৎসা পরামর্শ এবং ওষুধ প্রদান করা হয়। এছাড়াও তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই উদ্যোগের অংশ হিসেবে আগামী ছয় মাস টেলিমেডিসিন সেবা প্রদান করা হবে।
 
মেডিকেল ক্যাম্প অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।
 
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষে এই মহৎ প্রচেষ্টার অংশ হতে পেরে আমি সম্মানিত বোধ করছি। যারা প্রায়ই স্বাস্থ্যসেবার সুবিধাগুলো থেকে বঞ্চিত হয় তাদেরকে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে, স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করার যে চেষ্টা আজকের তরুণসমাজ করছে, তাতে আমরা সবাই অনুপ্রাণিত হয়েছি। এই উদ্যোগের জন্যে আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাই ব্লাডম্যান এবং তুরস্ক দূতাবাসকে।  

এ সময় তিনি উদ্যোগের ইমপ্যাক্ট পার্টনার দারাজ বাংলাদেশ এবং টিকাকে ধন্যবাদ জানান তাদের সহযোগিতার জন্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ব্লাডম্যানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শাহরিয়ার হাসান জিসান, মনোহরপুর ইউপি চেয়ারম্যান এস এম আক্তার ফারুক মিন্টু এবং দারাজের সিএসআর অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্টের সিনিয়র ম্যানেজার আফিফা সুলতানা।

‘ট্যুর ফর সোশ্যাল গুডস, সিজন-২’ গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করেছে। এই উদ্যোগের লক্ষ্য হলো সেসব প্রান্তিক অঞ্চলের সাধারণ মানুষের জন্যে চিকিৎসাসেবা নিশ্চিত করা যারা প্রায়ই এ মৌলিক নাগরিক সুবিধা থেকে বঞ্চিত হন।

২০২১ সালে চার হাজারেরও বেশি মানুষকে স্বাস্থ্যসেবা, জরুরি খাবার এবং বিনামূল্যে ওষুধ দিয়ে সহায়তা করা সিজন-১ এর সাফল্যে অনুপ্রাণিত হয়ে হয় দ্বিতীয় সিজনের আয়োজন করা হয়।
 
বাংলাদেশস্থ তুর্কি দূতাবাসের এই আয়োজনের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। দ্বিতীয় মৌসুমে ৬ হাজার মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়ার লক্ষে ইতোমধ্যে সাভার, উড়ির চর (সন্দ্বীপ), ময়মনসিংহ ও খাগড়াছড়িতে চারটি মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, মে ২২, ২০২৩
ইউজি/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।