ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৪ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
২৪ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ফেনী: জেলার পরশুরাম উপজেলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে ২৪ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ।  

শনিবার (২৯ এপ্রিল) ভোরে গাজীপুর থেকে তাকে গ্রেপ্তার করে পরশুরাম থানা পুলিশের একটি দল।

ওই আসামির নাম মোহাম্মদ ইব্রাহিম ওরফে মুন্সি মিয়া (৫৯)। তিনি পরশুরাম উপজেলার মির্জানগর ইউনিয়নের উত্তর কাউতলী গ্রামের বাসিন্দা।

থানা-পুলিশ সূত্রে জানা গেছে, ১৯৯৭ সালের ২৩ জুন রাতে স্ত্রী আনোয়ারা বেগমকে ঘরের মধ্যে গলা কেটে হত্যা করেন মোহাম্মদ ইব্রাহিম। এ ঘটনায় আনোয়ারার চাচা পরশুরাম মডেল থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ তখন ইব্রাহিমকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। পরে তিনি উচ্চ আদালতের আদেশে জামিনে ছাড়া পেয়ে আবার পলাতক হয়ে যান।  

তার অনুপস্থিতিতে ১৯৯৯ সালের ২ নভেম্বর তৎকালীন ফেনী জেলা ও দায়রা জজ আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছর বিনাশ্রম কারাদণ্ড দেন।

পরশুরাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম বলেন, গ্রেপ্তার এড়াতে পলাতক আসামি মোহাম্মদ ইব্রাহিম বিভিন্ন সময় স্থান পরিবর্তন করে আত্মগোপনে থাকতেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। ভোরে গ্রেপ্তারের পর দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৩
এসএইচডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।