ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বারো শিবালয় মন্দিরে ২ দিনব্যাপী পূজা-অর্চনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৩
বারো শিবালয় মন্দিরে ২ দিনব্যাপী পূজা-অর্চনা

জয়পুরহাট: দেশের বৃহত্তম জয়পুরহাটের বেল আমলা এলাকার বারো শিবালয় মন্দির চত্বরে দুই দিনব্যাপী শুরু হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের শিব রাত্রীর পূজা-অর্চনা ও মেলা।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল থেকে রাত পর্যন্ত মন্দির সংলগ্ন ছোট যমুনা নদীতে পুণ্য স্নান করে ভক্ত ও পূজারীরা শিব ঠাকুরের মাথায় জল ও দুধ ঢেলে পূজা-অর্চনা করছেন।

এই পূজা-অর্চনায় অংশ নিচ্ছেন দেশ-বিদেশের হিন্দু ধর্মালম্বীদের হাজারো নারী-পূরুষ ভক্তরা।

এদিকে মন্দিরের চার পাশে বসেছে ৪০০ বছরের ঐতিহ্যবাহী গ্রামীণ মেলা। এ মেলায় মিঠাই-মণ্ডা, খেলনা, পূজা সামগ্রী, ফার্নিচারসহ হরেক রকমের পসরা সাজিয়ে বসেছে দোকানিরা। আর ঐতিহ্যবাহী নাগরদোলা, চরকী দোলাসহ শিশু-কিশোরদের নানা বিনোদন ব্যবস্থা মেলাকে যেন সাজিয়েছে ভিন্ন এক সাজে। ঐতিহাসিক এ উৎসবে দেশের বিভিন্ন স্থান থেকে আগত আত্মীয় স্বজনদের মিলন মেলায় পরিণত হয়েছে।

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, এ মেলায় যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছ। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।