ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সোনাইমুড়ীতে অস্ত্রসহ ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
সোনাইমুড়ীতে অস্ত্রসহ ছিনতাইকারী চক্রের ৫ সদস্য গ্রেফতার গ্রেফতাররা।

নোয়াখালী: নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় ৩টি দেশীয় তৈরি পাইপগান ও চোরাই মোটরসাইকেলসহ ছিনতাইকারী চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।  

সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে গ্রেফতারদের নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

এর আগে রোববার রাতে কক্সবাজার জেলার একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- জেলার চাটখিল উপজেলার ছয়ানী গ্রামের বাবলুর ছেলে বাদল হোসেন (২৫), নুরনবীর ছেলে রাকিব হোসেন রানা (২৪), খিলপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শাহ ইমরান হোসেন শান্ত (২০), জেলা শহর মাইজদীর হাউজিং এলাকার মৃত সোলেমান বানুর ছেলে আহসান হাবিব (২০) ও মাহাবুব আলমের ছেলে নাজমুল হাসান বিনয় (২২)।   

পুলিশ জানায়, গত ৮ জানুয়ারি মৃৎ শিল্প ব্যবসায়ী সাইদুল গাজী চাঁদপুর জেলায় মেলা শেষ করে মালামালসহ পিকআপ এবং  মোটরসাইকেলে করে বেগমগঞ্জ চৌরাস্তায় শিল্প ও বাণিজ্যমেলায় অংশগ্রহণের লক্ষ্যে রওনা দেয়। যাত্রা পথে চাটখিল-সোনাইমুড়ী আঞ্চলিক মহাসড়কের জয়াগ বাজারের পূর্ব পাশে পৌঁছালে কতিপয় লোক মোটরসাইকেলে এসে তাদের পিকআপ ও মোটরসাইকেলের গতিরোধ করে।

একপর্যায়ে পিকআপের গ্লাস ভাঙচুর করে আব্দুল্লাহ নামে এক ব্যক্তিকে কিরিচ দিয়ে কোপ মেরে ব্যবসায়ী সাইদুল গাজীর (২৭) থেকে নগদ ৪ লাখ টাকা টাকা ও তার কর্মচারী আবদুল্লাহর (২৮) কাছ থেকে ১টি স্মার্ট ফোন, নগদ ৫ হাজার টাকা, ১টি টিভিএস মোটরসাইকেল এবং পিকআপের চালক সাগর হোসেন বাদশার (৩১) কাছ থেকে ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।  

পুলিশ আরও জানায়, এ ঘটনায় ভুক্তভোগীরা সোনাইমুড়ী থানায় মামলা দায়ের করে। ওই মামলার তদন্তকালে পুলিশ জানতে পারে একটি চক্র চাটখিল-সোনাইমুড়ী আঞ্চলিক মহাসড়কে দীর্ঘদিন ধরে রাতের বেলা নির্জন স্থানে পথচারী, মোটরসাইকেল আরোহীদের কাছ থেকে নগদ টাকাসহ মূল্যবান সামগ্রী এমনকি মোটর সাইকেল ছিনিয়ে নিয়ে যায়। এই দলের নেতৃত্বে থাকা মাসুম বাদল ও রাকিব পলাতক রয়েছে। এদের মধ্যে মাসুমের প্রধান কাজ ছিনতাই ও চোরাই মোটরসাইকেল বিভিন্ন স্থানে বিক্রয় করা।  

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিদের বিচারিক আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।