ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

উখিয়া সীমান্তে বিজিবির বিওপিতে ‘আরসা’র হামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
উখিয়া সীমান্তে বিজিবির বিওপিতে ‘আরসা’র হামলা

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ধমনখালী বিওপিতে মিয়ানমারের উগ্রপন্থি সশস্ত্র গ্রুপ আরসার সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।  

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টার আগে মিয়ানমার সীমান্ত দিয়ে ঢুকে দুই শতাধিক সশস্ত্র সন্ত্রাসীরা এ হামলা চালায় বলে জানিয়েছেন সীমান্তের বাসিন্দারা।

 

স্থানীয় লোকজন জানিয়েছেন, মঙ্গলবার বিকেলে সীমান্তে এক নারীসহ তিনজনকে আটক করে বিজিবি সদস্যরা। এর মধ্যে আরসার এক শীর্ষ নেতার স্ত্রীও ছিলেন। তাদের আটকের পরই মিয়ানমার থেকে সীমান্তে অনুপ্রবেশ করে দুই শতাধিক সন্ত্রাসী বিজিবির বিওপি লক্ষ্য করে কয়েক শ রাউন্ড গুলি ছোড়ে। পরে আটকদের নিয়ে সশস্ত্র সন্ত্রাসীরা মিয়ানমারে ঢুকে পড়েন।  

পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী জানান, বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে গুলি শুরু হয়। প্রায় আধাঘণ্টা গুলিবর্ষণ চলে। ঘটনার পর থেকে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অতিরিক্ত বিজিবি সদস্য ঘটনাস্থলে রয়েছেন।

বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল ইসলাম চৌধুরী জানান, সন্ধ্যায় সীমান্তে গুলির খবর শুনে তিনি ঘটনাস্থলে পৌঁছান। এ ব্যাপারে পরে গণমাধ্যমকর্মীদের বিস্তারিত জানানো হবে। অবশ্যই সীমান্তে বিজিবির কড়া নজরদারি অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।